সিঙ্গাপুর ট্যুরিস্ট ভিসার প্রসেসসিং

প্রকাশকালঃ ০২ এপ্রিল ২০২৪ ০২:৪২ অপরাহ্ণ ২৯৯ বার পঠিত
সিঙ্গাপুর ট্যুরিস্ট ভিসার প্রসেসসিং

সিঙ্গাপুর দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি দ্বীপ রাষ্ট্র এবং শহর-রাষ্ট্র। এটি মালয় উপদ্বীপের দক্ষিণ প্রান্তে, মালয়েশিয়ার জোহর রাজ্যের উত্তরে অবস্থিত। সিঙ্গাপুরের মূল ভূখণ্ড ৭১৯ বর্গ কিলোমিটার (২৭৮ বর্গ মাইল) এলাকা জুড়ে বিস্তৃত, যার মধ্যে ৬১৭ বর্গ কিলোমিটার (২৩৮ বর্গ মাইল) স্থল এবং ১০২ বর্গ কিলোমিটার (৩৯ বর্গ মাইল) জল। দেশটিতে ৬০ টিরও বেশি দ্বীপ রয়েছে।

 

সিঙ্গাপুর একটি উচ্চ-আয়ের দেশ এবং বিশ্বের অন্যতম ব্যস্ততম অর্থনীতির কেন্দ্র। এটি একটি বৈশ্বিক বাণিজ্য, অর্থায়ন এবং পরিবহন কেন্দ্র। সিঙ্গাপুর একটি উন্নত দেশ এবং এটি বিশ্বের অন্যতম উচ্চ জীবনযাত্রার মান।  

 

ট্যুরিস্ট ভিসা আবেদন এর জন্য প্রয়োজনীয় কাগজপত্র 
 

আপনার পাসপোর্ট ৬ মাসের মেয়াদ সম্পন্ন থাকতে হবে। 
দুই কপি পাসপোর্ট সাইজের ছবি। 
হোটেল বুকিং এর ফটোকপি। 
ব্যাংক স্টেটমেন্ট এর ফটোকপি। 
এনআইডি কার্ডের ফটোকপি। 
বিষয় এপ্লিকেশন ফর্ম। 
অন্যান্য জায়গায় ভ্রমণ করেছেন তার প্রমাণ। 
যাতায়াত এর বিমান টিকিটের ফটোকপি 

 

সিঙ্গাপুর ট্যুরিস্ট ভিসার খরচ

অন্যান্য ভিসার তুলনায় সিঙ্গাপুরের টুরিস্ট ভিসা অনেকটাই কম খরচ হয়। সিঙ্গাপুর টুরিস্ট ভিসায় খরচ হয় ৩০০ ডলার। কিন্তু বাংলাদেশ থেকে কোন এজেন্সির মাধ্যমে টুরিস্ট ভিসা করতে হলে সব খরচ দিয়ে ১ লক্ষ টাকা থেকে ২ লক্ষ টাকার মধ্যে পড়ে যায়। এজেন্সির খরচ আরো বিভিন্ন খরচ একসাথে যোগ করে আমাদের ২ লক্ষ টাকা টুরিস্ট ভিসার জন্য বাজেট রাখতে হবে।  

 

সিঙ্গাপুর ট্যুরিস্ট ভিসার মেয়াদ

সিঙ্গাপুরে যাওয়ার জন্য, একজনের একটি ট্যুরিস্ট ভিসা প্রয়োজন, যা 30 দিন স্থায়ী হয় এবং 2 বছরের জন্য বৈধ। যাইহোক, যদি আপনার দেশে একাধিক এন্ট্রি ভিসা থাকে তবে আপনাকে ট্যুরিস্ট ভিসার জন্য আবেদন করতে হবে না।