ফিফা দ্য বেস্ট ও ব্যালন বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে: রোনালদো

প্রকাশকালঃ ২২ জানুয়ারি ২০২৪ ০৩:৪৩ অপরাহ্ণ ১৫৮ বার পঠিত
ফিফা দ্য বেস্ট ও ব্যালন বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে: রোনালদো

পর্তুগিজ ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো বিশ্বাস করেন যে ফিফা দ্য বেস্ট এবং ব্যালন ডি'অর পুরস্কার বিশ্বাসযোগ্যতা হারিয়ে ফেলছে।

২০২৩ সালের পুরস্কার উভয়ই আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি জিতেছিলেন, যিনি ২০২২ সালে আর্জেন্টিনার হয়ে ফিফা বিশ্বকাপ জিতেছেন। তবে রোনালদো, যিনি ২০২২-২৩ মৌসুমে আল নাসর ক্লাবে ৫৪ গোল করেছিলেন, তিনি ঐ বছরের সেরা খেলোয়াড়ের জন্য সংক্ষিপ্ত তালিকায়ও জায়গা পাননি। 
রোনালদো বলেছেন যে তিনি বিশ্বাস করেন যে পুরস্কারগুলি এখন কেবল জনপ্রিয়তা এবং সামাজিক মিডিয়া অনুসরণকারীদের উপর ভিত্তি করে দেওয়া হয়।

তিনি বলেছেন, "পুরস্কারগুলি বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে। তারা এখন জনপ্রিয়তা এবং সামাজিক মিডিয়া অনুসরণকারীদের উপর ভিত্তি করে দেওয়া হয়।"

রোনালদো আরও বলেছেন যে তিনি বিশ্বাস করেন যে পুরস্কারগুলিকে একটি ভিন্ন পদ্ধতিতে প্রদান করা উচিত।

তিনি বলেছেন, "পুরস্কারগুলিকে একটি ভিন্ন পদ্ধতিতে প্রদান করা উচিত। এগুলিকে খেলোয়াড়দের সারা মৌসুমের পারফরম্যান্সের উপর ভিত্তি করে দেওয়া উচিত।"

রোনালদোর মন্তব্যগুলির সমর্থনে অনেকেই কথা বলেছেন। অনেকেই মনে করেন যে পুরস্কারগুলি এখন আর কেবল সেরা খেলোয়াড়কে পুরস্কৃত করে না, বরং সেরা খেলোয়াড়কে পুরস্কৃত করে যাদের সবচেয়ে বেশি জনপ্রিয়তা রয়েছে।

ফিফা এবং ফ্রান্স ফুটবল উভয়ই পুরস্কারগুলির বিশ্বাসযোগ্যতা নিয়ে রোনালদোর অভিযোগ অস্বীকার করেছে। তারা বলেছে যে পুরস্কারগুলি এখনও পেশাদার ফুটবলের সেরা খেলোয়াড়দের পুরস্কৃত করে।