মেসি ফিরতে চান বার্সেলোনায়

প্রকাশকালঃ ০৬ জুন ২০২৩ ০১:০৮ অপরাহ্ণ ৭৫ বার পঠিত
মেসি ফিরতে চান বার্সেলোনায়

বার্সেলোনা তাঁর হৃদয়ে। এখানে থেকে অবসর নিতে চাইলেও ক্লাবের আর্থিক দৈন্যদশায় যেতে হয়েছিল পিএসজিতে। সেই অধ্যায়টাও শেষ। সৌদি আরবের ক্লাব আল-হিলাল লিওনেল মেসির একটা স্বাক্ষরের জন্য অপেক্ষা করছে বিলিয়ন ইউরোর বেশি নিয়ে।

কিন্তু টাকাটা প্রাধান্য না দিয়ে ভালোবাসার টানে আবারও বার্সায় ফিরতে চান আর্জেন্টাইন এই কিংবদন্তি। তাই হঠাৎ মেসির বাবা ও এজেন্ট হোর্হে বৈঠকে বসলেন বার্সা সভাপতি হোয়ান লাপোর্তার সঙ্গে। সেই বৈঠকে চূড়ান্ত কিছু হয়নি। তবে নিজের ছেলের ইচ্ছাটা সাংবাদিকদের জানিয়েছেন হোর্হে, ‘লিও বার্সায় ফিরতে চায়। আমিও লিওকে বার্সায় ফিরতে দেখতে চাই।’


মেসির বার্সায় ফেরার সবচেয়ে বড় বাধা ফিন্যানশিয়াল ফেয়ার প্লে। এ নিয়ে লা লিগা কর্তৃপক্ষের কাছ থেকে কাতালানরা সবুজ সংকেত পেয়েছে বলে জানায় একাধিক স্প্যানিশ দৈনিক। তাই গতকালের বৈঠকে চুক্তির খুঁটিনাটি চূড়ান্ত হয়েছে কি না—এমন প্রশ্নে হোর্হে জানালেন, ‘আমরা অন্য দিন আলাপ করেছিলাম। বিশেষ কিছু হয়নি। এখনো তেমন কিছু হয়নি।’


হোর্হের পর মেসির ফেরার সম্ভাবনা নিয়ে সাংবাদিকরা জানতে চান হোয়ান লাপোর্তার কাছেও। এ সময় মেজাজ হারিয়ে এক সাংবাদিকের মুঠোফোন কেড়ে নেন তিনি। সেই সাংবাদিককে লাপোর্তা বলেন, ‘মেসিকে ফেরানো কতটা কঠিন দেখবেন আপনি।’ পরে অবশ্য মুঠোফোনটা ফেরত দেন লাপোর্তা।

এদিকে এএফপি গত মাসে জানিয়েছিল, সৌদি আরবের একটি ক্লাবের সঙ্গে মোটা অঙ্কের চুক্তিতে নিজের সম্মতি জানিয়ে ফেলেছেন মেসি। গতকাল সেই এএফপিই জানিয়েছে, মেসির সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সারতে প্যারিসে পৌঁছেছেন আল-হিলাল ক্লাবের কর্মকর্তারা। ক্লাবটির একটি সূত্র এএফপিকে বলেছে, ‘সৌদি আরবের আলোচকদলের লক্ষ্য একটাই, সৌদির প্রস্তাবে মেসির সম্মতি নিয়ে ফিরবে তারা।’ আল-হিলাল কি বার্সেলোনাকে পেছনে ফেলে সফল হবে? জানা যাবে দ্রুতই।