হারুনের শতকোটি টাকার ‘প্রেসিডেন্ট রিসোর্ট

প্রকাশকালঃ ১৭ আগu ২০২৪ ০২:১৬ অপরাহ্ণ ৩৯৬ বার পঠিত
হারুনের শতকোটি টাকার ‘প্রেসিডেন্ট রিসোর্ট

ঢাকা প্রেস নিউজ

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বর্তমানে দেশের অন্যতম আলোচিত ব্যক্তিত্ব। মুক্তিযোদ্ধা কোটায় চাকরি নেওয়া, অবৈধ সম্পদ অর্জন এবং ক্ষমতার অপব্যবহারের মতো গুরুতর অভিযোগ তার বিরুদ্ধে রয়েছে।

 

প্রেসিডেন্ট রিসোর্ট:

কিশোরগঞ্জের মিঠামইনে শত কোটি টাকা ব্যয়ে তৈরি হয়েছে হারুনের বিলাসবহুল ‘প্রেসিডেন্ট রিসোর্ট’। এই রিসোর্টে হেলিপ্যাড, সুইমিং পুলসহ নানা আধুনিক সুযোগ-সুবিধা রয়েছে। রিসোর্টের জমি অধিগ্রহণের সময় অনেক জমিদারকে কম দামে জমি বিক্রি করতে বাধ্য করা হয়েছিল বলে অভিযোগ রয়েছে।
 

অবৈধ সম্পদ অর্জন:

হারুনের বিপুল পরিমাণ সম্পত্তির উৎস নিয়ে প্রশ্ন উঠেছে। তিনি কীভাবে এতো কম সময়ে এতো বড় সম্পত্তির মালিক হলেন, তা নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন।
 

ক্ষমতার অপব্যবহার:

পুলিশের বিভিন্ন পদে থাকাকালীন হারুন ক্ষমতার অপব্যবহার করেছেন বলে অভিযোগ রয়েছে। বিশেষ করে, তিনি বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতনের ঘটনায় জড়িত ছিলেন।

 

হারুনের বিরুদ্ধে উঠে আসা অভিযোগের কারণে জনমনে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। অনেকেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

 

হারুন অর রশীদের বিরুদ্ধে উঠে আসা অভিযোগগুলি গণতন্ত্রের জন্য গুরুতর হুমকি। সরকারকে এই বিষয়ে দ্রুত ও নিরপেক্ষ তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করতে হবে।