হেভিওয়েট দুই প্রার্থীর প্রচার জমে উঠেছে

প্রকাশকালঃ ২০ ডিসেম্বর ২০২৩ ১২:৪০ অপরাহ্ণ ৩০০ বার পঠিত
হেভিওয়েট দুই প্রার্থীর প্রচার জমে উঠেছে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীরা প্রতীক পাওয়ার পর জমে উঠেছে ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন) আসনে নির্বাচনের মাঠ। এ আসনে আবারও মুখোমুখি হয়েছেন সারা বছর বাগযুদ্ধে সরব থাকা কাজী জাফরউল্লাহ ও মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সন। প্রথমজন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এবং আরেকজন স্বতন্ত্র প্রার্থী। এই হেভিওয়েট দুই সদস্য ও তাদের সমর্থকরা নেমে পড়েছেন নির্বাচনি প্রচারে। সভা-মিছিল করে পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন তারা। সাধারণ ভোটরদের ধারণা, এ দুই প্রার্থীর মধ্যে এবার হাড্ডাহাড্ডি লড়াই হবে।

জাফরউল্লাহ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং ওই আসনের সাবেক সংসদ সদস্য। মজিবুর রহমান স্বতন্ত্র সংসদ সদস্য এবং যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য। নৌকা মার্কা নিয়ে যেমন ভোট চেয়ে বেড়াচ্ছেন জাফরউল্লাহ, অন্যদিকে ঈগল পাখি মার্কা নিয়ে ভোটের মাঠে নেমেছেন মজিবুর রহমান।

আওয়ামী লীগের নির্বাচনি কমিটির কো-চেয়ারম্যান হিসাবে ঢাকায় দায়িত্ব পালন করছেন জাফরউল্লাহ। পাশাপাশি নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে প্রচার চালিয়ে যাচ্ছেন তিনি। বিভিন্ন এলাকায় সভা ও উঠান বৈঠক করছেন।

অপরদিকে মজিবুর রহমানও তার নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে প্রচার চালাচ্ছেন। তিনি সোমবার প্রতীক পাওয়ার পর বিশাল মিছিল বের করে ভাঙ্গা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। মঙ্গলবার আজিমনগর ইউনিয়নে প্রথম নির্বাচনি জনসভা করেছেন ঈগল পাখি মার্কার এ প্রার্থী। সভায় তিনি বলেন, ইনশাআল্লাহ এবার এক লাখ ভোটের ব্যবধানে জয়ী হব।

বিভিন্ন এলাকার সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, নিক্সন চৌধুরী এলাকার জনগণের সঙ্গে মিশে নেতাকর্মীদের আগলে রেখেছেন এবং তার উন্নয়ন কর্মকাণ্ডের কারণে নির্বাচনে তিনি এগিয়ে রয়েছেন। তাদের ধারণা এবারও নিক্সন চৌধুরী বিপুল ভোটে জিতবেন।

মজিবুর রহমান বলেন, আমি বিগত দুইবার স্বতন্ত্র প্রার্থী হিসাবে বিপুল ভোটের ব্যবধানে এমপি নির্বাচিত হয়েছি। এবারও বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এমপি উপহার দেব। আমি গত ১০ বছর ভাঙ্গায় যে উন্নয়নমূলক কাজ করেছি, বড় বড় মেগা প্রকল্পগুলো করেছি। কাজী জাফরউল্লাহ ৪০ বছরেও তেমন কোনো উন্নয়ন করতে পারেনি।

জাফরউল্লাহ বলেন, আমি দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতি করি, ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন আসন হলো নৌকার ঘাঁটি। এবার তিন থানার জনগণ ঐক্যবদ্ধ হয়ে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করবে।

এছাড়া এ আসনে জাতীয় পার্টির প্রার্থী মো. আনোয়ার হোসেন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মাকসুদ মাওলা, বাংলাদেশ কংগ্রেস পার্টির নাজমুন নাহার, বাংলাদেশ সুপ্রিম পার্টির আলমগীর হোসেন নির্বাচনে অংশ নিয়েছেন। তবে তারা মাঠে নেই। দলীয় কর্মকাণ্ডেও তাদের দেখা যায়নি।

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি 
 ২০ ডিসেম্বর ২০২৩, ১২:০০ এএম  |