ঝিনাইদহে গণপিটুনিতে গরু চোর সন্দেহে একজন নিহত

প্রকাশকালঃ ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১২:১১ পূর্বাহ্ণ ৪০০ বার পঠিত
ঝিনাইদহে গণপিটুনিতে গরু চোর সন্দেহে একজন নিহত

ঢাকা প্রেস
ঝিনাইদহ প্রতিনিধি:-



ঝিনাইদহের মহেশপুরে গরু চুরির অভিযোগে তিন ব্যক্তিকে গণপিটুনি দেওয়ার ঘটনায় একজন নিহত হয়েছেন এবং দুজন আহত হয়েছেন।

 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোর ৪টার দিকে মহেশপুরের ভালাইপুর গ্রামের বিশ্বাস পাড়ায় রাজ্জাকের বাড়িতে গরু চুরি করতে যাওয়ার সময় রাশেদ শেখ (৩৭), রাজদুল শেখ এবং বজলুর রহমান বটা নামে তিন ব্যক্তিকে স্থানীয়রা ধরে ফেলে। পরে তাদের গ্রামের প্রাথমিক বিদ্যালয় মাঠে নিয়ে গিয়ে পিটিয়ে হত্যা করে রাশেদকে। আহত অবস্থায় রাজদুল ও বজলুরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

 

গরু চুরির সময় স্থানীয়রা তিন ব্যক্তিকে ধরে ফেলে। ধৃতদের গ্রামের প্রাথমিক বিদ্যালয় মাঠে নিয়ে গিয়ে পিটিয়ে হত্যা করে। ঘটনাস্থলেই রাশেদ শেখ নিহত হয়। রাজদুল শেখ ও বজলুর রহমান বটা আহত অবস্থায় হাসপাতালে ভর্তি। ঘটনার সময় শরিফুল ইসলাম নামে আরেক ব্যক্তি পালিয়ে যায়। চোরের ছুরিকাঘাতে তৌহিদুল খা নামে এক ব্যক্তি জখম হয়।

 

স্থানীয়রা জানান, নিহত ও আহতরা দীর্ঘদিন ধরে চুরির সাথে জড়িত। এর আগেও বজলুরের বাবা আনসার শেখ এবং তার ভাই হাকিম শেখকে গরু চুরির দায়ে পিটিয়ে আহত করা হয়েছিল। বজলুর রহমান বটা দীর্ঘদিন ধরে মহেশপুর উপজেলার গরু চুরির সিন্ডিকেটের প্রধান হিসেবে পরিচিত ছিলেন।

 

মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, গরু চুরি করতে গিয়ে জনতার হাতে আটক তিন চোর গণপিটুনির শিকার হয়েছেন। পিটুনিতে রাশেদ শেখ নামে একজন মারা গেছেন।