মুক্তিযোদ্ধা সোহেল রানা কোটা বাতিলের পক্ষে

প্রকাশকালঃ ০৮ জুলাই ২০২৪ ০৭:৫৪ অপরাহ্ণ ৪৬৭ বার পঠিত
মুক্তিযোদ্ধা সোহেল রানা কোটা বাতিলের পক্ষে

ঢাকা প্রেস নিউজ


সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিলের দাবি জানিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে একমত পোষণ করেছেন চিত্রনায়ক ও মুক্তিযোদ্ধা মাসুদ পারভেজ ওরফে সোহেল রানা।

সোহেল রানা তার ফেসবুকে পোস্টে বলেছেন, মুক্তিযোদ্ধাদের সন্তানদের মেধা ও যোগ্যতার ভিত্তিতে ভর্তি হওয়া উচিত, কোটা সিস্টেমের মাধ্যমে নয়।

তিনি আরও বলেছেন, মুক্তিযোদ্ধাদের জন্য শুধু একটি সিআইপি কার্ড দেওয়া হয়েছে যা কোথাও কাজে লাগে না। তাদের সম্মান দেওয়ার জন্য আরও পদক্ষেপ নেওয়া উচিত।

সোহেল রানার এই মতামতের সাথে সমর্থন জানিয়েছেন কোটা সংস্কার নিয়ে আন্দোলনকারী শিক্ষার্থী, চাকরিপ্রত্যাশী এবং সাধারণ মানুষ।
 

 

সোহেল রানা তার ফেসবুক পোস্টে লিখেছেন যে, মুক্তিযোদ্ধাদের সন্তানদের কোটা সিস্টেমের মাধ্যমে চাকরি ও শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার সুযোগ দেওয়া তাদের অপমান। তিনি মনে করেন, মেধা ও যোগ্যতার ভিত্তিতেই তাদের সুযোগ পেতে হবে।
 

মুক্তিযোদ্ধাদের জন্য সরকারের পক্ষ থেকে দেওয়া সুযোগ-সুবিধা সম্পর্কেও প্রশ্ন তুলেছেন সোহেল রানা। তিনি বলেছেন, তাদের জন্য শুধু একটি সিআইপি কার্ড দেওয়া হয়েছে যা কোথাও কাজে লাগে না। তাদের সম্মান ও মর্যাদার প্রতি সরকারের উচিত আরও বেশি মনোযোগ দেওয়া।
 

সোহেল রানার এই মতামতের সাথে সমর্থন জানিয়েছেন অনেকে। কোটা সংস্কার নিয়ে আন্দোলনকারী শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীরা মনে করেন, সকলের জন্য সমান সুযোগ থাকা উচিত। মুক্তিযোদ্ধাদের ত্যাগ ও স্বাধীনতার জন্য তাদের সন্তানদের চিরকাল কোটার উপর নির্ভরশীল থাকতে হবে এটা ঠিক নয়।

 

উল্লেখ্য: সোহেল রানা একজন বীর মুক্তিযোদ্ধা এবং বাংলা চলচ্চিত্রের একজন জনপ্রিয় অভিনেতা। কোটা পদ্ধতি বাতিলের দাবি নিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন চলছে। এই আন্দোলনে শিক্ষার্থী, চাকরিপ্রত্যাশী এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন যোগদান করেছে।