শেষ বলের রোমাঞ্চে জিম্বাবুয়েকে হারালো শ্রীলঙ্কা

প্রকাশকালঃ ১৫ জানুয়ারি ২০২৪ ১২:৪৯ অপরাহ্ণ ১৭০ বার পঠিত
শেষ বলের রোমাঞ্চে জিম্বাবুয়েকে হারালো শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। জিম্বাবুয়ের দেয়া ১৪৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শেষ বলে জিতেছে শ্রীলঙ্কা ।
 

রান তাড়ায় নেমে ১৫ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৬ উইকেট হারিয়ে ৮৭ রান। জয়ের জন্য তখনো প্রয়োজন ৩০ বলে ৫৭ রান। এমন সময় শ্রীলঙ্কার ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন শানাকা এবং ম্যাথুস।  

 

 
এই দুই ব্যাটারের লড়াকু ব্যাটিংয়ের পরও শেষ ওভারে শ্রীলঙ্কার দরকার ছিল ১৪ রান। ব্লেসিং মুজারাবানির প্রথম দুই বলে দুটি চার মেরে সমীকরণ অনেকটা সহজ করে ফেলেন ম্যাথুস। কিন্তু কাজ শেষ করে আসতে পারেননি তিনি, এক বল ডট খেলে পরের বলে ক্যাচ দিয়ে ফেরেন এই অলরাউন্ডার।
 
২ বলে যখন ৬ রান দরকার, মুজারাবানি তখন পঞ্চম বল করেন বাউন্সার। দুশমন্থ চামিরা পুল করার চেষ্টায় ব্যাটের কানায় লেগে কিপারের মাথার ওপর দিয়ে হয়ে যায় চার। শেষ বল লেগ সাইডে খেলে ডাবল নিয়ে দলের জয় নিশ্চিত করেন চামিরা।
 

৩৮ বলে ৫ চার ও এক ছক্কায় ৪৬ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন ম্যাথুস। ১৮ বলে ২৬ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন শানাকা।
 

জিম্বাবুয়ের হয়ে বল হাতে ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন রাজা। ব্যাট হাতেও ৪২ বলে ৬২ রানের ইনিংস খেলে দলকে লড়াকু পুঁজি এনে দিয়েছিলেন তিনিই।
 
টসে হেরে ব্যাট করতে নামা জিম্বাবুয়ে  ৬ ওভারে ৩৮ রান নেয়। সেখান থেকে প্রথমে শন উইলিয়ামস, পরে ব্রায়ান বেনেটকে নিয়ে দলের সংগ্রহ চ্যালেঞ্জিং জায়গায় নিয়ে যান রাজা। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন ওপেনার কামুনহুকামুয়ে।