সিরাজগঞ্জ হত্যা মামলা: চারজনের যাবজ্জীবন

প্রকাশকালঃ ২৮ আগu ২০২৪ ০৭:৩৮ অপরাহ্ণ ৩৬১ বার পঠিত
সিরাজগঞ্জ হত্যা মামলা: চারজনের যাবজ্জীবন

ঢাকা প্রেস
সিরাজগঞ্জ প্রতিনিধি:-


সিরাজগঞ্জে দোকান কর্মচারী শামীম হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। বুধবার (২৮ আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ এম আলী আহমেদ এ আদেশ দেন।

 

২০১৬ সালের ২৫ জুন সিরাজগঞ্জ শহরের আলাউদ্দিন স্টোরের কর্মচারী শামীম উল্লাপাড়া বাজারে অর্ডারের মালামাল সরবরাহ ও বাকি টাকা সংগ্রহ করতে যান। পরদিন রাতে তার মরদেহ উল্লাপাড়া উপজেলার বড়হর দক্ষিণপাড়া গ্রামের একটি ফাঁকা মাঠে উদ্ধার করা হয়।
 

আদালত সিরাজগঞ্জ পৌর শহরের মাহমুদপুর এলাকার সাইফুল ইসলামের ছেলে ইসমাইল শেখ ওরফে রাসেল শেখ, ফরহাদ শেখের ছেলে রবিন, ফরিদের ছেলে নাহিদ এবং আলম সেখের ছেলে আব্দুল মমিনকে এই হত্যাকাণ্ডের জন্য দোষী সাব্যস্ত করেছে। তাদের প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরও সাত বছরের সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।
 

মামলার অন্য আসামি উল্লাপাড়া উপজেলার কালিগঞ্জ গ্রামের জুড়ান প্রামাণিকের ছেলে রিপনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

নিহত শামীমের বাবা শামসুল হক বাদী হয়ে উল্লাপাড়া মডেল থানায় একটি হত্যা মামলা করেন। পুলিশ তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ বিচার শেষে আদালত এই রায় ঘোষণা করে।

 

এই ঘটনাটি স্থানীয়ভাবে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছিল। আদালতের এই রায়ের ফলে নিহতের পরিবার কিছুটা স্বস্তি পেলেও, সমাজের মধ্যে এই ধরনের ঘটনা ঘটতে থাকা একটি গভীর উদ্বেগের বিষয়।
 

আইনের শাসন প্রতিষ্ঠার জন্য এই রায় একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। তবে, সমাজে অপরাধ দমনে আরও কঠোর ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।