বিসিসিসিআই-ইআরএফ রিপোর্টিং অ্যাওয়ার্ড চালু হচ্ছে

প্রকাশকালঃ ২১ মে ২০২৩ ১১:২৩ পূর্বাহ্ণ ৮১ বার পঠিত
বিসিসিসিআই-ইআরএফ রিপোর্টিং অ্যাওয়ার্ড চালু হচ্ছে

বাংলাদেশ-চীন দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্কের ওপর গুরুত্ব দিয়ে চালু হচ্ছে বিসিসিসিআই-ইআরএফ রিপোর্টিং অ্যাওয়ার্ড। এ বিষয়ে বাংলাদেশ-চায়না চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (বিসিসিসিআই) ও ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে।  

গতকাল শনিবার রাজধানীর মতিঝিলে বিসিসিসিআই কার্যালয়ে নিজ নিজ সংগঠনের পক্ষে চুক্তিতে সই করেন বিসিসিসিআইয়ের সেক্রেটারি জেনারেল আল মামুন ও ইআরএফের সাধারণ সম্পাদক আবুল কাশেম।


সমঝোতা চুক্তি অনুযায়ী, পাঁচটি খাত নিয়ে প্রকাশিত ও প্রচারিত সংবাদ পুরস্কারের জন্য বিবেচিত হবে। খাতগুলো হলো—১. বাংলাদেশ ও চীনের মধ্যে ব্যবসা ও বিনিয়োগ সম্পর্ক; ২. চীনের উন্নয়ন ধারণা ও নীতি কীভাবে বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারে; ৩. বিজ্ঞান ও প্রযুক্তি (দুই দেশের মধ্যে প্রযুক্তি স্থানান্তরের সুবিধা, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, চতুর্থ শিল্পবিপ্লব ইত্যাদি); ৪. বেল্ট অ্যান্ড রোড উদ্যোগ; ৫. অন্যান্য (যেমন ব্লু ইকোনমি, পর্যটন, সংস্কৃতি, শিক্ষা, হসপিটালিটি ইত্যাদি)।

চুক্তি অনুযায়ী, পাঁচ শ্রেণির প্রতিটিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার দেওয়া হবে। প্রথম পুরস্কার বিজয়ীরা এক লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার বিজয়ীরা ৭৫ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার বিজয়ীরা ৫০ হাজার টাকা করে পাবেন।