মুক্তির সুরে একাত্মতা: শিক্ষার্থী আন্দোলনের পাশে বামবা

প্রকাশকালঃ ২০ আগu ২০২৪ ০৮:৫৬ অপরাহ্ণ ৪৯০ বার পঠিত
মুক্তির সুরে একাত্মতা: শিক্ষার্থী আন্দোলনের পাশে বামবা

আনন্দ ডেক্স,ঢাকা প্রেস নিউজ:-


বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড অ্যাসোসিয়েশনস (বামবা) শিক্ষার্থীদের বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের পাশে দাঁড়াতে একটি বিশেষ কনসার্টের আয়োজন করছে। ‘মুক্তি কনসার্ট’ নামে এই অনুষ্ঠানটি আগামী ৩১ আগস্ট রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হবে।


 


 

কনসার্টের উদ্দেশ্য:

এই কনসার্টের মূল উদ্দেশ্য হলো স্বাধীনতা ও ন্যায়ের জন্য লড়াই করা আহত বিপ্লবী এবং তাদের পরিবারের প্রতি একাত্মতা প্রকাশ করা। বামবা বিশ্বাস করে, সংগীতের মাধ্যমে সকলকে একত্রিত করা সম্ভব এবং এই কনসার্ট সেই লক্ষ্যেই উদ্যোগ নেওয়া হয়েছে।
 

কনসার্টে কারা অংশগ্রহণ করবে:

বামবার সদস্য ব্যান্ডগুলোর মধ্য থেকে নির্বাচিত শীর্ষস্থানীয় ব্যান্ডগুলো এই কনসার্টে পারফর্ম করবে। মাকসুদ ও ঢাকা, সোলস, মাইলস, ওয়ারফেজ, অর্থহীনসহ মোট ৫৪টি ব্যান্ডের মধ্য থেকে কাদের কাদেরকে নির্বাচিত করা হবে, তা শীঘ্রই একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।
 

কনসার্টের গুরুত্ব:

এই কনসার্ট কেবল একটি সাংস্কৃতিক অনুষ্ঠান নয়, এটি একটি আন্দোলনের প্রতি সমর্থন এবং একাত্মতার প্রকাশ। বামবা বিশ্বাস করে, এই কনসার্টের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা ও ঐক্যের এক নতুন যুগের সূচনা হবে।
 

আহ্বান:

বামবা দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে, এই কনসার্টে এসে একত্রিত হওয়ার জন্য। কারণ, সংগীতের মাধ্যমে আমরা একটি সমাজ গড়তে পারি যেখানে সকলের জন্য ন্যায় ও সমতা বিরাজ করবে।

 

মুক্তি কনসার্ট বাংলাদেশের সংগীত জগতে একটি গুরুত্বপূর্ণ ঘটনা হয়ে উঠবে। এই কনসার্ট শুধুমাত্র আনন্দ দেবে না, বরং এটি একটি সামাজিক পরিবর্তনের জন্যও অনুপ্রেরণা জোগাবে।