চাঁদপুরে বিএনপির নেতাকর্মীদের পুলিশের বাধায় মিছিল পণ্ড

প্রকাশকালঃ ৩১ আগu ২০২৩ ১১:১৩ পূর্বাহ্ণ ২০১ বার পঠিত
চাঁদপুরে বিএনপির নেতাকর্মীদের পুলিশের বাধায় মিছিল পণ্ড

চাঁদপুর শহরে বিএনপির নেতাকর্মীরা মুখে কালো কাপড় বেঁধে সমাবেশ করতে পারলেও  পুলিশের বাধায় তাদের মিছিল পণ্ড হয়ে যায়। এর আগে বিকেল ৫টায় জেলা শহরের চিত্রলেখার মোড় এলাকায় গুম, খুন ও গ্রেপ্তারি এবং হয়রানির প্রতিবাদে সমাবেশ করে বিএনপি। 

এতে প্রধান অতিথির বক্তব্য দেন দলের ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান। এই সমাবেশ শেষে কয়েক হাজার নেতাকর্মী ও সমর্থক মুখে কালো কাপড় বেঁধে মিছিল করার চেষ্টা করে। মিছিলটি মাতৃপীঠ স্কুল মোড়ে পৌঁছালে তাতে পুলিশ বাধা দেয়। এসময় মিছিলকারীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। 

কিন্তু জ্যেষ্ঠ নেতা এবং পুলিশ কর্মকর্তাদের হস্তক্ষেপে পরে পরিস্থিতি শান্ত হয়। এর আগে দুপুরে সদ্য ঘোষিত জেলা কমিটির এক সভায় প্রধান অতিথির বক্তব্যে দলের ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান বলেন, সরকার তার ফ্যাসিবাদী শাসন দীর্ঘায়িত করতে নানা ধরনের ষড়যন্ত্র করছে।


তবে ভোটের পরিবেশ ছাড়া বিএনপি এই সরকারের পাতানো ফাঁদে পা দেবে না। তাই যে নামেই হোক একটি নিরপেক্ষ এবং নির্দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বিএনপি। এছাড়া কোনো অবস্থায় নির্বাচনে যাবে না এই দলটি।

বুধবার (৩০ আগস্ট) দুপুরে চাঁদপুর জেলা বিএনপি আয়োজিত এক সভায় প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন তিনি। চাঁদপুর প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এই সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক। এতে দলের বিভিন্নস্তরের নেতাকর্মীরা অংশ নেন। 

অ্যাডভোকেট আহমেদ আজম বলেন, ক্ষমতাসীন দল আওয়ামী লীগ কেবল সংবিধানের কথা বলে। অথচ এই সংবিধান লঙ্ঘন করে তারা ২০১৪ সালে ১৫৪ আসন বিনা ভোটে নির্বাচিত হয়েছে। কিন্তু সংবিধানের কোথাও তো নেই বিনাভোটে জনপ্রতিনিধি নির্বাচন করতে হবে।


সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, তাই এখনো সময় আছে দমনপীড়ন বন্ধ করে নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন করার পরিবেশ তৈরি করুন।

এদিকে, জেলা বিএনপির নতুন এই কার্যকরী কমিটির সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাজী মোস্তাক মিয়া, সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদ, সাবেক সংসদ সদস্য রাশেদা বেগম হীরা, বিএনপি নেতা সফিউদ্দিন আহমেদ, এমএ হান্নান, মাহবুবুর রহমান শাহীন প্রমুখ।

সভা পরিচালনায় ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সলিমউল্যাহ সেলিম। এতে জেলা কার্যকরী কমিটির সকল সদস্য ছাড়াও বিভিন্ন উপজেলা ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।