ঢাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ: বৈষম্যবিরোধী আন্দোলন অব্যাহত

প্রকাশকালঃ ০২ আগu ২০২৪ ০৮:৪৯ অপরাহ্ণ ১৪৪১ বার পঠিত
ঢাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ: বৈষম্যবিরোধী আন্দোলন অব্যাহত

ঢাকা প্রেস নিউজ


ঢাকা, ২ আগস্ট:
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৯ দফা দাবি আদায়ের দাবিতে শুক্রবার রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষার্থী সড়কে নেমে এসেছে। সায়েন্স ল্যাব মোড়ে কয়েক ঘণ্টা বিক্ষোভের পর তারা শাহবাগ মোড়ে জড়ো হয় এবং আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেয়।

 

বিকেল ৫টার দিকে শাহবাগ মোড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সহ-সমন্বয়ক ও ঢাকা কলেজ শাখার অন্যতম সমন্বয়ক রাকিব হোসেন জানান, তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। তিনি বলেন, "পুলিশ সরকারের নির্দেশে শিক্ষার্থীদের ওপর নির্বিচারে গুলি চালিয়েছে। এসব অত্যাচারের বিচার না হওয়া পর্যন্ত আমরা ক্ষান্ত হবো না।"
 

ঢাকা কলেজ, ব্র্যাক ইউনিভার্সিটি, সিটি কলেজ, আইডিয়াল কলেজ, কবি নজরুল কলেজ, এশিয়া প্যাসেফিক ইউনিভার্সিটিসহ রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই বিক্ষোভে অংশ নেয়। তারা নানা ধরনের স্লোগান দিয়ে সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানায়।
 

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা গণমিছিল কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার জুমার নামাজের পর সায়েন্স ল্যাব মোড় অবরোধ করে এই বিক্ষোভ শুরু হয়। বৃষ্টির মধ্যেও শিক্ষার্থীরা অবিচল থেকে আন্দোলন চালিয়ে যায়।