গাজী টায়ার্স আগুনে নিখোঁজদের সন্ধানে নতুন তথ্য

প্রকাশকালঃ ০২ সেপ্টেম্বর ২০২৪ ০৪:৪৩ অপরাহ্ণ ৪২৩ বার পঠিত
গাজী টায়ার্স আগুনে নিখোঁজদের সন্ধানে নতুন তথ্য

ঢাকা প্রেস
নারায়ণগঞ্জ প্রতিনিধি:-


নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাজী টায়ার্স কারখানায় ভয়াবহ আগুনের পর নিখোঁজদের সন্ধানে জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটি গুরুত্বপূর্ণ তথ্য উন্মোচন করেছে।

 

গত রোববার উপজেলার রূপসী এলাকায় কারখানাটির ভেতরে অনুষ্ঠিত গণশুনানিতে প্রত্যক্ষদর্শী ও স্বজনদের সাক্ষ্যের ভিত্তিতে নিখোঁজ ৮০ জনের একটি প্রাথমিক তালিকা তৈরি করা হয়েছে। তদন্ত কমিটি স্বজনদের কাছ থেকে ছবি সংগ্রহ করেছে এবং মোবাইল ফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে তাদের সর্বশেষ অবস্থান নির্ণয়ের চেষ্টা চালিয়ে যাচ্ছে।
 

তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট হামিদুর রহমান জানিয়েছেন, "আমরা ঘটনার সব দিক বিশ্লেষণ করে ১০ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করব।"
 

গণশুনানির সময় কারখানার সামনে বিক্ষোভ:

নিখোঁজদের সন্ধানের দাবিতে কারখানার সামনে বিক্ষোভ হয়েছে এবং কিছু সময়ের জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করা হয়েছে। পরে আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
 

কারখানার ভবনটি ঝুঁকিপূর্ণ:

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা কারখানাটি পরিদর্শন করে জানিয়েছেন, ভবনটির উপরের তিনটি তলার ছাদ ধসে পড়ায় এটি যে কোনো সময় পুরোপুরি ধসে পড়তে পারে।
 

আগুনের কারণ:

গত ২৫ আগস্ট গাজী গ্রুপের চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজীকে আদালত রিমান্ডে পাঠানোর পর কারখানায় লুটপাট ও আগুনের ঘটনা ঘটে। স্বজনদের দাবি, আগুনে শত শত মানুষ আটকা পড়েছে।
 

এই ঘটনাটি সারা দেশে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছে এবং নিখোঁজদের সন্ধানে সরকারকে আরও কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি উঠেছে।