পিএসজি ছাড়ছেন এক বছরেই গ্যালতিয়ের

প্রকাশকালঃ ০৭ জুন ২০২৩ ১১:৪২ পূর্বাহ্ণ ১০০ বার পঠিত
পিএসজি ছাড়ছেন এক বছরেই গ্যালতিয়ের

গামী মৌসুমে পিএসজির কোচের দায়িত্বে আর থাকছেন না ক্রিস্টোফার গ্যালতিয়ের। বার্তা সংস্থা এএফপিকে এই তথ্য নিশ্চিত করেছে ক্লাবের ঘনিষ্ট এক সূত্র।

৫৬ বছর বয়সী গ্যালতিয়েরের অধীনে পিএসজি রেকর্ড ১১তম লিগ ওয়ান জয় করেছে কয়েকদিন আগেই। কিন্তু পিএসজির প্রত্যাশা ছিল আরো বেশি। এ ব্যপারে গ্যালতিয়েরের আইনজীবি অবশ্য কোন মন্তব্য করতে রাজী হননি। কিন্তু একটি সূত্র নিশ্চিত করেছেন দ্বিতীয় মেয়াদে পিএসজিতে আর থাকছেন তিনি থাকছেন না।


শনিবার (৩ জুন) মৌসুমের শেষ ম্যাচে ক্লেমন্টের  কাছে ৩-২ গোলে হারার আগেই লিগ শিরোপা নিশ্চিত করেছিলো পিএসজি। এই ম্যাচের পর গ্যালতিয়ের বলেছেন ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে তার সাক্ষাতের কথা রয়েছে। আর তারপরেই নাকি ক্লাবের সিদ্ধান্ত সম্পর্কে জানা যাবে। 

সদ্য শেষ হওয়া মৌসুমের দ্বিতীয় ভাগটা মোটেই ভাল কাটেনি পিএসজির। আর তারই খেসারত দিতে হলো গ্যালতিয়েরকে। দারুণভাব মৌসুম শুরু করার পরেও ২০২৩ সালে সব মিলিয়ে ১০ ম্যাচে হারতে হয়েছে প্যারিসের জায়ান্টদের। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল থেকে বিদায় সবাইকে হতাশ করেছে। বিশ্বকাপের পর ধারাবাহিকতা নষ্ট হয়ে যাওয়ায় বারবার গ্যালতিয়েরকেই দায়ী করা হয়েছে।