দীর্ঘ ৬ বছর পর দেশে ফিরলেন সাংবাদিক শফিক রেহমান ও বিএনপি নেতা মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন

প্রকাশকালঃ ১৮ আগu ২০২৪ ০১:৫৮ অপরাহ্ণ ৭৫৮ বার পঠিত
দীর্ঘ ৬ বছর পর দেশে ফিরলেন সাংবাদিক শফিক রেহমান ও বিএনপি নেতা মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন

ঢাকা প্রেস নিউজ


আজ রোববার দুপুরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন সাংবাদিক শফিক রেহমান ও বিএনপি নেতা মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন। আওয়ামী লীগ সরকারের নির্যাতনের শিকার হয়ে ২০১৮ সালে দেশ ছাড়া যাওয়া শফিক রেহমান ৬ বছর পর দেশে ফিরেছেন। বিমানবন্দরে তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সাংবাদিক নেতারা এবং বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

 

সাংবাদিক শফিক রেহমান দীর্ঘদিন পর দেশে ফিরে সহকর্মীদের কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, "দেশে ফিরে শেখ হাসিনাকে খুব অনুভব করছি। তার পিতা ও তাকে উপাধি দিয়েছি; একজন বীর পলাতক শ্রেষ্ঠ ও বীর পলাতক উত্তম। আমি তার মৃত্যুদণ্ড চাই না। মৃত্যুদণ্ডের বিরুদ্ধে। সবাইকে বিজয়ের শুভেচ্ছা।"
 

বিএনপি নেতা মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন বলেন, "দীর্ঘদিন পর স্বৈরাচার শেখ হাসিনা মুক্ত বাংলাদেশে ফিরেছি। এটা আন্দদদায়ক খবর।"
 

মামলার বিষয়ে:

জানা গেছে, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা চেষ্টা ষড়যন্ত্রের অভিযোগে শফিক রেহমান ও মিজানুর রহমান ভুঁইয়া মিল্টনের বিরুদ্ধে ২০১৫ সালে একটি মামলা করা হয়েছিল। দণ্ডবিধির ৩০৭ এবং ১২০-বি ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল।