অট্টহাসিতেই কী আল হিলালের প্রস্তাব উড়িয়ে দিলেন এমবাপ্পে

প্রকাশকালঃ ২৬ জুলাই ২০২৩ ০১:২৭ অপরাহ্ণ ১৭০ বার পঠিত
অট্টহাসিতেই কী আল হিলালের প্রস্তাব উড়িয়ে দিলেন এমবাপ্পে

প্রস্তাবটা লোভনীয়। আল হিলালে এক মৌসুম থাকলেই কিলিয়ান এমবাপ্পে আয় করবেন ৬০০ মিলিয়ন পাউন্ড বা ৭০০ মিলিয়ন ইউরো। তাতে প্রতি সেকেন্ডে আয় ১৯ পাউন্ড, মিনিটে ১.১ হাজার, ঘন্টায় ৬৮.৫ হাজার, দিনে ১.৬৪ মিলিয়ন, মাসে ৫০ মিলিয়ন আর বছরে ৬০০ মিলিয়ন পাউন্ড। পিএসজি দল বদলের জন্য পাবে ৩০০ মিলিয়ন ইউরো।

এক বছর পর রিয়াল মাদ্রিদ বিনে পয়সায় পেয়ে যাবে এমবাপ্পেকে। তাতে লাভ তিন পক্ষেরই। পিএসজি আনুষ্ঠানিকভাবে তাই আল হিলালকে অনুমতি দিয়েছে এমবাপ্পের সঙ্গে কথা বলার। এখন এমবাপ্পে রাজি হলেই হয়ে যাবেন ক্রীড়াঙ্গনের ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড়। কিন্তু তিনি এখনও আল হিলালের সঙ্গে কথা বলেননি বলে নিশ্চিত করেছেন দল বদলের নির্ভরযোগ্য সাংবাদিক ফাব্রিজিও রোমানো। 

ক্যারিয়ারের সেরা ফর্মে থাকার সময় কোনভাবে সৌদি আরবে যেতে চান না ফরাসি অধিনায়ক। ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট গোলডটকম ও মাদ্রিদের আউটলেট রিলেভোর দাবি- আল হিলালের প্রস্তাব যত বড় অংকেরই হোক, এমবাপ্পে সায় দিবেন না তাতে। প্রয়োজনে পুরো মৌসুম বেঞ্চে কাটিয়ে দিতে আপত্তি নেই তাঁর। সেক্ষেত্রেও পিএসজির কাছ থেকে আনুগত্য বোনাস হিসাবে প্রায় ১৫০ মিলিয়ন ইউরো পাবেন এমবাপ্পে। 


পিএসজি সেটা চাইছে না বলেই তাঁকে বিক্রি করে দিতে মরিয়া। এমবাপ্পেকে প্রাক-মৌসুম সফরের দলে না রাখার কঠোর সমালোচনা করেছেন প্যারিসের মেয়র আনে হিদালদো। ফ্রান্সের অধিনায়ককে খেলার সুযোগ না দেওয়ায় পিএসজিকে একহাত নিলেন তিনি, ‘বুঝতে পারছি না পিএসজি ঠিক কি চাইছে? বিশ্বের সেরা খেলোয়াড় এমবাপ্পে, সে পিএসজিতেই খেলে। অথচ ওরা চায় না এমবাপ্পে দলের হয়ে জাপান, কোরিয়ায় খেলুক! 

আমি চাই এমবাপ্পে প্যারিসে থাকুক। আমার বিশ্বাস সে নিজেও চায়।’এদিকে এমবাপ্পের জন্য আল হিলালের লোভনীয় প্রস্তাবে উত্তাল সামাজিক যোগাযোগ মাধ্যমও। দৌড়ানোর একটি অ্যানিমেশন পোস্ট করে যুক্তরাষ্ট্রের বাস্কেটবল কিংবদন্তি লেব্রন জেমস মজা করে লিখেছেন, ‘রিচ পল ও মাভেরিক কার্টারকে ফোন করা মাত্রই এক বছরের চুক্তিতে আমি সৌদি আরব যাব!’ লেব্রন জেমসের এজেন্ট হচ্ছেন রিচ পল আর বাণিজ্যিক অংশীদার মাভেরিক কার্টার। 

মজা করেছেন নাইজেরিয়ান বংশোদ্ভুত গ্রিক বাস্কেটবল তারকা জিয়ান্নিস আন্তেতোকুম্মপোও। তিনি লিখেছেন, ‘আল হিলাল, আমাকে নিতে পার তোমরা। আমি দেখতে কিলিয়ান এমবাপ্পের মত!’জিয়ান্নিস আন্তেতোকুম্মপোর পোস্টের ৩২ মিনিট পরই সেখানে প্রতিক্রিয়া দেখান এমবাপ্পে। তিনিও আসলে মজা পেয়েছেন এমন প্রস্তাবে। তাই জিয়ান্নিসের টুইটের উত্তরে দিয়েছেন ১৩টি হাসির ইমোজি! এই অট্টহাসিতেই কী আল হিলালের প্রস্তাব উড়িয়ে দিলেন এমবাপ্পে?