জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি দেওয়া হয়েছে

প্রকাশকালঃ ২১ এপ্রিল ২০২৪ ১২:২৮ অপরাহ্ণ ১৪৮ বার পঠিত
জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি দেওয়া হয়েছে

 

ঢাকা, ২১ এপ্রিল: দলীয় শৃঙ্খলা লঙ্ঘনের অভিযোগে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতির পদ থেকে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ রোববার জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের দপ্তর সম্পাদক মো. জিয়াউর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৪ এপ্রিল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিজয়ী হওয়ার পরও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নিষেধাজ্ঞা অমান্য করে ব্যারিস্টার খোকন সভাপতির পদ গ্রহণ করেন। এ ঘটনাকে দলীয় শৃঙ্খলা লঙ্ঘন বলে মনে করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও কেন্দ্রীয় কমিটির সর্বসম্মত সিদ্ধান্তে তাকে সিনিয়র সহ-সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

২৭ মার্চ: জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম চিঠি দিয়ে ব্যারিস্টার খোকনসহ নির্বাচিত চার আইনজীবীকে দায়িত্ব গ্রহণ থেকে বিরত থাকতে বলে।

৪ এপ্রিল: জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নিষেধাজ্ঞা অমান্য করে ব্যারিস্টার খোকন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির পদ গ্রহণ করেন।

২১ এপ্রিল: দলীয় শৃঙ্খলা লঙ্ঘনের অভিযোগে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ব্যারিস্টার খোকনকে সিনিয়র সহ-সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়।