তিন বারের অলিম্পিক স্বর্ণ জয়ী টোরির মৃত্যু

প্রকাশকালঃ ০৭ মে ২০২৩ ০৪:৫১ অপরাহ্ণ ১৪৭ বার পঠিত
তিন বারের অলিম্পিক স্বর্ণ জয়ী টোরির মৃত্যু

জীবন যে বড়ই অনিশ্চিত! মৃত্যু কখন কার দুয়ারে, কে জানে। মাত্র ৩২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন আমেরিকার ট্র্যাক অ্যান্ড ফিল্ড অ্যাথলেট টোরি বউয়ি। অলিম্পিক গেমসে তিনটি স্বর্ণ রয়েছে টোরির ঝুলিতে। 

গত মঙ্গলবার (২ মে) সেই টোরির ফ্লোরিডার বাড়িতে তার মৃত দেহ পাওয়া গেছে। টোরির ম্যানেজমেন্ট কোম্পানি তার মৃত্যুর খবর সংবাদ মাধ্যমকে জানিয়েছে। তবে কীভাবে মৃত্যু সেটা জানায়নি। 


আইকন ম্যানেজমেন্ট বিবৃতি দিয়ে জানিয়েছে, ‘আমরা একজন ক্লায়েন্ট, প্রিয় বন্ধু, মেয়ে এবং বোনকে হারালাম। টোরি একজন চ্যাম্পিয়ন ছিলেন। খুব উজ্জ্বল হয়ে জ্বলেছিল যে আলো! আমাদের হৃদয় সত্যিই ভেঙে গিয়েছে। আমাদের প্রার্থনা রইল ওর পরিবার, বন্ধু-বান্ধব এবং যারা টোরিকে ভালোবাসতেন।’


বেশ কয়েক দিন ধরেই টোরির কোনো খোঁজখবর ছিল না। না তাকে দেখা যাচ্ছিল, না তার ব্যাপারে কিছু জানা যাচ্ছিল। স্থানীয় প্রশাসন টোরির খোঁজ করতে গিয়েই দেহ উদ্ধার করে। তবে টোরির শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ২০১৬ রিও অলিম্পিকে টোরি তিনটি পদক পেয়েছিলেন। ৪*১০০ মিটার রিলেতে সোনা জিতেছিলেন টোরি। রুপার পদক এসেছিল ১০০ মিটার রিলেতে এবং ব্রোঞ্জ জয় করেন ২০০ মিটার লড়াইয়ে। 

২০১৯ সালে অনুষ্ঠিত বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের লংজাম্পে চতুর্থ হয়েছিলেন টোরি। ২০১৭ সালে লন্ডনে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশিপে টোরি  ৪*১০০ মিটার ও ১০০ মিটারে সোনা জিতেছিলেন। ২০২২ সালে শেষবার আন্তর্জাতিক অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন টোরি। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ট্র্যাক অ্যান্ড ফিল্ডের দুনিয়ায়।