জমি নিয়ে বিরোধের জেরে হামলা, লুটপাটের অভিযোগ

প্রকাশকালঃ ১৮ সেপ্টেম্বর ২০২৪ ০৩:১৫ অপরাহ্ণ ৩৮৫ বার পঠিত
জমি নিয়ে বিরোধের জেরে হামলা, লুটপাটের অভিযোগ

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-

 

 

 

কুড়িগ্রামের উলিপুরে বসতঘরের তালা ভেঙে স্বর্ণালংকার, শিক্ষা সনদপত্রসহ মূল্যবান জিনিপত্র লুটপাটের অভিযোগ উঠেছে। ঘটনাটি উপজেলার গুনাইগাছ ইউনিয়নের কৃষ্ণমঙ্গল এলাকার। গত রবিবার এ ঘটনা ঘটলে ভুক্তভোগী ইশরাত জাহান স্মৃতি উলিপুর থানায় শফিকুল হায়দার, শামীম হায়দার, লুৎফুল হায়দারসহ নয় জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তবে পরিবারটি আইনি কোনো সহায়তা পাননি বলে অভিযোগ করেন তারা।

 

জানা গেছে, ওই গ্রামের রশিদুল হায়দারের সঙ্গে তার আপন ভাই শফিকুল হায়দার, শামীম হায়দার, লুৎফুল হায়দারের ৪২ শতক জমি নিয়ে বিরোধ চলে আসছে। ২০২১ সালের ৩০ জুন বড় ভাই রশিদুল হায়দার মারা গেলে অন্য ভাইয়েরা বেপরোয়া হয়ে ওঠে। এরই জের ধরে গত ৬ সেপ্টেম্বর রশিদুলের স্ত্রী

 

মোকছেদা খাতুন, মেয়ে ইশরাত জাহান ও সুমাইয়া পারভীনকে মারধর করে বের করে দেয় শফিকুল হায়দারসহ তার ভাইয়েরা। আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসা শেষে দুই মেয়েকে নিয়ে বোনের বাড়িতে আশ্রয় নেন মোকছেদা। এর মধ্যে কয়েবার বাড়িতে ওঠার চেষ্টা করলেও ব্যর্থ ভুক্তভোগীরা। পরে গত ১৫ সেপ্টেম্বর বাড়িতে গিয়ে দেখেন ঘরের তালা ভেঙে আলমারিতে থাকা স্বর্ণের বালা, গালার চেন, কানের দুল, আংটি ও ব্রেসলেট যার মূল্য প্রায় ছয় লাখ টাকা, জমির দলিলসহ তার দুই মেয়ের শিক্ষা সনদপত্র এবং মূল্যমান জিনিসপত্র লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় মোকছেদা বেগমের বড় মেয়ে ইশরাত জাহান বাদী হয়ে নয় জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

 

ইশরাত জাহান জানান, আমরা তিনভাই বোন। ছোট ভাই  ঢাকায় চাকরি করে। বাবা মারা যাওয়ার পর চাচারা আমাদেরকে বাবার সম্পতি থেকে বঞ্চিত করার জন্য উঠে পড়ে লেগেছে। এর আগেও তারা আমার মাকে মারধর করেছে।

 

অভিযুক্ত শফিকুল হায়দার বলেন, আমার ভাই রফিকুল হায়দারের সাথে ভাতিজি ইশরাত জাহানের বাকবিতন্ডা সৃষ্টি হলে তাকে একটি থাপ্পর দেন। এছাড়া লুটপাটের ঘটনা সব মিথ্যা।

 

উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবু বক্কর সিদ্দিক অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।