এইচএসসি পরীক্ষা: নতুন সময়সূচি প্রকাশ

প্রকাশকালঃ ১৭ আগu ২০২৪ ১২:১১ অপরাহ্ণ ৩৯১ বার পঠিত
এইচএসসি পরীক্ষা: নতুন সময়সূচি প্রকাশ

ঢাকা প্রেস নিউজ


কোটা সংস্কার আন্দোলনের জেরে বারবার স্থগিত হওয়ার পর এইচএসসি ও সমমানের পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে।
আগামী ১১ সেপ্টেম্বর থেকে দেশের সকল শিক্ষা বোর্ডে এই পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে।

 


 

দীর্ঘদিন ধরে স্থগিত থাকার পর এই সিদ্ধান্ত শিক্ষার্থীদের মধ্যে আশার আলো জ্বালিয়েছে। তবে, পরিস্থিতির অস্থিরতা ও প্রশ্নপত্র ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনা শিক্ষার্থীদের মধ্যে উদ্বেগও বাড়িয়েছে।
 

মূলত কোটা সংস্কার আন্দোলনের জেরে দেশজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়ায় এই পরীক্ষাগুলো বারবার স্থগিত হয়ে আসছিল। ১৬ জুলাই থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয় এবং পরের দিন থেকেই এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়। পরবর্তীতে পরিস্থিতি আরও খারাপের দিকে গেলে ১ অগাস্ট পর্যন্ত সব পরীক্ষা স্থগিত করা হয়।
 

এরপর ১১ আগাস্ট থেকে নতুন করে পরীক্ষা শুরুর কথা থাকলেও, সরকার পতনের পর সহিংসতায় বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ও প্রশ্নপত্র ক্ষতিগ্রস্ত হওয়ায় পরীক্ষা আবারও স্থগিত করা হয়।
 

নতুন সময়সূচি অনুযায়ী, ঢাকা, রাজশাহী, যশোর, কুমিল্লা, চট্টগ্রাম, বরিশাল, সিলেট, দিনাজপুর ও ময়মনসিংহসহ সকল শিক্ষা বোর্ডে এই পরীক্ষাগুলো একই সময়ে অনুষ্ঠিত হবে।
 

শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে, এই কঠিন পরিস্থিতিতে ধৈর্য ধরে পরীক্ষার প্রস্তুতি নিতে।
 

বিস্তারিত তথ্যের জন্য সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট বা সংবাদমাধ্যমগুলোতে নজর রাখতে বলা হয়েছে।
 

এইচএসসি পরীক্ষার্থীদের জন্য শুভকামনা জানিয়ে শিক্ষা মন্ত্রণালয় আশা প্রকাশ করেছে, তারা এই কঠিন সময়কে সামলে ভালো ফলাফল করতে পারবে।