‘এক নারী এয়ার হোস্টেস মাদক সরবরাহ করতেন নোবেলকে’

প্রকাশকালঃ ২১ মে ২০২৩ ০১:২০ অপরাহ্ণ ১৬৫ বার পঠিত
‘এক নারী এয়ার হোস্টেস মাদক সরবরাহ করতেন নোবেলকে’

‘ব্যক্তি নোবেল, গায়ক নোবেল—খুব ভালো একটা মানুষ ছিলেন। একটি চক্রের ফাঁদে পড়ে নোবেল মাদকাসক্ত হয়ে পড়েন। এর পরে তাঁর ব্যবহারে পরিবর্তন আসে এবং সে অন্য মানুষে পরিণত হন। এরপর যে ঘটনাগুলো ঘটে, সেটা তাঁর নেশার ফলে ঘটেছে।’ ডিবি কার্যালয়ে নোবেলের সাবেক স্ত্রী সালসাবিল মাহমুদ গণমাধ্যমকে এসব কথা বলেন।

আজ শনিবার আলোচিত ও সমালোচিত গায়ক মাইনুল আহসান নোবেলকে আটক করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। চার দিন আগে নোবেলের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় প্রতারণার অভিযোগে একটি মামলা হয়। এই মামলার সূত্র ধরেই তাঁকে আজ আটক করেছে ঢাকা মহানগর ডিবির লালবাগ বিভাগ। এরপরই তাঁর সাবেক স্ত্রী সালসাবিল মাহমুদকে ডাকা হয় ডিবি কার্যালয়ে। সেখানে তিনি গণমাধ্যমের মুখোমুখি নোবেল সম্পর্কে নানান কথা বলেন।

গণমাধ্যমে নোবেলের মাদকাসক্তের কথা বলতে গিয়ে সালসাবিল মাহমুদ দাবি করেন, নোবেল যেই মাদকচক্রের ফাঁদে পড়েছেন, তাঁদের মধ্যে একজন নারী এয়ার হোস্টেস রয়েছেন। যিনি নোবেলের সঙ্গে যোগাযোগ রাখতেন। নোবেলকে সব ধরনের মাদক সরবরাহ করতেন তিনি। 


তবে ওই নারী কিংবা যে চক্র নোবেলকে এই মাদকের ফাঁদে ফেলেছে, তাঁদের নাম উল্লেখ করেননি তিনি। এর আগেও কয়েকবার তিনি একটি চক্রের বিরুদ্ধে অভিযোগ করে আসছিলেন, যারা নোবেলকে মাদক সরবরাহ করে। তিনি এ কথাও জানান যে এসব বিষয়ে তিনি কথা বললেই তাঁকে বিভিন্ন নম্বর থেকে ফোন করে হুমকি দেওয়া হতো।

কথা প্রসঙ্গে সালসাবিল জানান, নোবেল মাদকাসক্ত হওয়ার পর থেকে বিভিন্ন সময় মাদক সেবন করে বাসায় ফিরে তাঁকে মারধর করতেন। একবার ৯৯৯–এ ফোন করে বাসায় পুলিশ ডেকেও এনেছিলেন তিনি। পুলিশ তখন সালসাবিলকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। তখন নোবেল পুলিশকে জানিয়েছিলেন, মাদক সেবনের কারণে তাঁর মাথা ঠিক থাকে না, তাই তিনি সালসাবিলকে মারধর করেন। এ বিষয়ে গুলশান থানায় সাধারণ ডায়েরিও করেছিলেন তিনি। আজ ডিবি কার্যালয়ে ডাকা হলে এ বিষয়ে ডিবিকে মৌখিক অভিযোগ দেন বলেও জানান সালসাবিল।


বারবার চেষ্টা করলেও নোবেলকে মাদক থেকে ছাড়াতে পারেননি সালসাবিল। তাই কিছুদিন আগে নোবেলের সঙ্গে তার বিচ্ছেদ হয়ে যায়। তাঁদের বিচ্ছেদ হলেও নোবেলের ভালো চান সালসাবিল। তিনি বলেন, ‘আমি চাই নোবেল সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসুক, আবারও সংগীতচর্চা করুক।’

টাকা নিয়ে গান না গাওয়ার অভিযোগে মতিঝিল থানায় দায়ের হওয়া প্রতারণার মামলায় নোবেলকে গ্রেপ্তার দেখিয়ে ঢাকার সিএমএম আদালতে হাজির করে পুলিশ। আদালত নোবেলের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত আজ শনিবার এই আদেশ দেন। নোবেলকে তিন দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আবেদন করা হয়। অপর দিকে নোবেলের আইনজীবী তাঁর জামিনের আবেদন করেন।

আদালত সূত্র জানায়, উভয় পক্ষের শুনানি নিয়ে নোবেলকে এক দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন আদালত। নোবেলের রিমান্ডের বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিএমপির গোয়েন্দা বিভাগের (লালবাগ বিভাগ) পরিদর্শক হুমায়ুন কবির। মামলায় গায়ক নোবেলের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে ১ লাখ ৭২ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়। গত মঙ্গলবার নোবেলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে মামলাটি করেন সাফায়েত ইসলাম নামের এক ব্যক্তি।