ভাইরাল হওয়া ভ্যানে লাশের স্তূপের ভিডিওটি আশুলিয়ার

প্রকাশকালঃ ৩১ আগu ২০২৪ ১২:২৭ অপরাহ্ণ ৪৬৪ বার পঠিত
ভাইরাল হওয়া ভ্যানে লাশের স্তূপের ভিডিওটি আশুলিয়ার

ঢাকা প্রেস নিউজ


সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভ্যানে লাশের স্তূপের ভিডিওটি আশুলিয়ার একটি ঘটনার দৃশ্য বলে নিশ্চিত করেছে রিউমার স্ক্যান। এই ঘটনাটি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। ভিডিওটিতে দেখা যায়, একটি ভ্যানে অনেকগুলো মরদেহ স্তূপ করে রাখা হয়েছে এবং আরেকটি মরদেহ ভ্যানে তুলে দেওয়া হচ্ছে।

 

স্থান নির্ধারণ: রিউমার স্ক্যানের তদন্তে জানা গেছে, এই ঘটনাটি আশুলিয়া থানা সংলগ্ন এলাকায় ঘটেছে। ঘটনাস্থলের আশপাশে থাকেন এমন দুইজন ব্যক্তি দাবি করেছেন, ভিডিওর দেয়ালে যার পোস্টার দেখা যায় তিনি আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী।

সময় নির্ধারণ: এই ঘটনাটি ৫ আগস্ট বিকেলে ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

প্রমাণ: ঘটনাস্থলের দেয়ালে থাকা পোস্টার এবং স্থানীয়দের সাক্ষ্য এই ঘটনাকে আরও সত্যতা প্রদান করে।
​​​​​​​

বৈষম্যবিরোধী আন্দোলনের প্রেক্ষাপট

এই ঘটনাটি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। আন্দোলনের সময় সারাদেশে সরকার সমর্থিত নেতাকর্মী ও পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে কয়েক শতাধিক নিহতের খবর পাওয়া যায়। শেখ হাসিনা ক্ষমতা ছেড়ে দেশ ত্যাগ করে ভারত চলে যান এবং অনেক নেতাকর্মী বিদেশ পালিয়ে গেছেন বা গ্রেপ্তার হয়েছেন।

ভ্যানে লাশের স্তূপের ভিডিওটি একটি ভয়াবহ ঘটনার দৃশ্য। এই ঘটনাটি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এই ঘটনার সত্যতা রিউমার স্ক্যানের তদন্তে নিশ্চিত হওয়া গেছে। এই ঘটনাটি সামাজিক ও রাজনৈতিকভাবে ব্যাপক প্রভাব ফেলতে পারে।