রাজধানীর প্রবেশমুখে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলা ১১টি

প্রকাশকালঃ ৩১ জুলাই ২০২৩ ১১:৩৭ পূর্বাহ্ণ ১৭১ বার পঠিত
রাজধানীর প্রবেশমুখে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলা ১১টি

রাজধানীর প্রবেশমুখে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১১টি মামলা করা হয়েছে। বিস্ফোরক উদ্ধার, বাস পোড়ানো, অগ্নিসংযোগ, ভাঙচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় রাজধানীর ৭ থানায় এসব মামলা করা হয়েছে।

এই মামলায় ৪৬৭ জনের নাম উল্লেখসহ ৫৪৭ জনকে আসামি করেছেন পুলিশ। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারের উপকমিশনার ফারুক হোসেন বলেছেন, এসব মামলায় মোট গ্রেপ্তার ১৪৯ জন।


এদিকে গতকাল সংঘর্ষের ঘটনায় আরও অন্তত তিনটি মামলা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপকমিশনার কে এন রায় নিয়তি।

গত শুক্রবার ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করে দলটি। সেই মহাসমাবেশ থেকে গতকাল শনিবার ঢাকার প্রবেশমুখগুলোয় অবস্থান কর্মসূচির ঘোষণা করা হয়। অবস্থান কর্মসূচিতে ঢাকার বিভিন্ন স্থানে বিএনপির নেতা–কর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

ডিএমপি সূত্র জানায়, গতকাল মাতুয়াইলে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় কদমতলী থানায় পুলিশ বাদী হয়ে যে মামলা করেছেন, সেখানে ৭০ জনকে আসামি করা হয়েছে।


সংঘর্ষের ঘটনায় যাত্রাবাড়ী থানায় দুটি মামলা হয়েছে। এর মধ্যে বাস পোড়ানোর ঘটনায় করা একটি মামলায় ৬১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জুম্মন হোসেনসহ ১০৯ জনকে আসামি করা হয়েছে

এছাড়া উত্তরায় গতকালের সংঘর্ষের ঘটনায় উত্তরা পশ্চিম থানায় দুটি মামলা হয়েছে। পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে এ মামলা দুটি করা হয়েছে।