এনবিআর-এ আন্দোলন: চেয়ারম্যানের পদত্যাগের দাবি

প্রকাশকালঃ ১২ আগu ২০২৪ ০২:৪৪ অপরাহ্ণ ৪৪৭ বার পঠিত
এনবিআর-এ আন্দোলন: চেয়ারম্যানের পদত্যাগের দাবি

ঢাকা প্রেস নিউজ


জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের বিরুদ্ধে ক্ষোভ ও বিক্ষোভের জ্বালায় ফেটে পড়েছে এনবিআর কর্মচারীরা। তারা চেয়ারম্যানের অপসারণের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন।

আজ সোমবার, আগারগাঁও এনবিআর ভবনের সামনে আয়কর, মূসক, ভ্যাট ও কাস্টমস বিভাগের কর্মচারীরা বিক্ষোভ করেছেন। তারা দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের সমর্থন পেয়েছেন। বিক্ষোভকারীরা চেয়ারম্যানের পদত্যাগ ও গ্রেপ্তারের দাবি জানিয়ে বিভিন্ন স্লোগান দিয়েছেন। এছাড়া, তারা বিগত সরকারের আমলে বঞ্চিত হওয়া পদোন্নতির দাবিও জানিয়েছেন।

এই আন্দোলনের প্রভাব এনবিআর ভবনের ভেতরেও পড়েছে। প্রায় সব কক্ষই ফাঁকা ছিল। উচ্চপদস্থ কর্মকর্তারাও কার্যালয়ে আসলেও পরে চলে গেছেন। চেয়ারম্যান নিজে সদ্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রীর পদত্যাগের পর থেকে কার্যালয়ে আসেননি।

এনবিআর চেয়ারম্যানের পদত্যাগের দাবি শুধু কর্মচারীদের মধ্যেই সীমাবদ্ধ নয়। গত বৃহস্পতিবার আয়কর ও শুল্ক ও ভ্যাট বিভাগের বিসিএস ক্যাডার কর্মকর্তাদের সংগঠনও একই দাবি জানিয়েছে। উল্লেখ্য, চেয়ারম্যান বর্তমানে চুক্তিভিত্তিক দায়িত্ব পালন করছেন এবং গত সরকার একাধিকবার তার চুক্তি নবায়ন করেছে।