ফরিদপুরে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ: ব্যাপক উত্তেজনা, ১৫ আহত

প্রকাশকালঃ ০৩ আগu ২০২৪ ০২:৪৮ অপরাহ্ণ ৫০১ বার পঠিত
ফরিদপুরে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ: ব্যাপক উত্তেজনা, ১৫ আহত

ঢাকা প্রেস নিউজ


ফরিদপুরে শনিবার সকালে শিক্ষার্থীদের আন্দোলন পুলিশের সঙ্গে সংঘর্ষে পরিণত হয়েছে।
এই সংঘর্ষে সাংবাদিকসহ প্রায় ১৫ জন আহত হয়েছেন। শহরের ভাঙ্গা রাস্তার মোড়ে ঘটে যাওয়া এই ঘটনায় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

 

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের শিক্ষার্থীরা শনিবার সকালে ক্যাম্পাসে জড়ো হয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ঢাকা-বরিশাল মহাসড়ক দিয়ে ভাঙ্গা রাস্তার মোড়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ সময় শ্রমিক লীগ, ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরাও শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।
 

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। আন্দোলনকারী শিক্ষার্থীরা দাবি করে যে তারা শান্তিপূর্ণ আন্দোলন করছিল এবং পুলিশ ও অন্যান্য সংগঠনের কর্মীরা তাদের ওপর হামলা চালিয়েছে।
 

এই সংঘর্ষে অনেক শিক্ষার্থী আহত হয়েছে। রনি নামে একজন শিক্ষার্থী গুলিবিদ্ধ হওয়ার অভিযোগ উঠেছে। এছাড়া সংবাদ সংগ্রহ করতে গিয়ে আজকের কাগজ, দৈনিক ফতেহাবাদ ও ঢাকা পোস্টের কয়েকজন প্রতিনিধিও আহত হয়েছেন। এমনকি আন্দোলনকারীদের দিকে টিয়ার শেল ছুড়তে গিয়ে এক নারী পুলিশ নিজেই আহত হয়েছেন।

 

ফরিদপুর কোতয়ালী থানার ওসি হাসানুজ্জামান জানিয়েছেন, অনেকে আহত হয়েছে বলে শুনেছেন। তবে তিনি কত রাউন্ড গুলি বা টিয়ার শেল নিক্ষেপ করা হয়েছে সে সম্পর্কে বিস্তারিত তথ্য দিতে পারেননি।