আওয়ামী লীগের নেতাকর্মীদের স্লোগানে মুখর হয়ে উঠেছিল বঙ্গবন্ধু অ্যাভিনিউ

প্রকাশকালঃ ২৭ জানুয়ারি ২০২৪ ০৩:৪১ অপরাহ্ণ ১৫২ বার পঠিত
আওয়ামী লীগের নেতাকর্মীদের স্লোগানে মুখর হয়ে উঠেছিল বঙ্গবন্ধু অ্যাভিনিউ

শনিবার (২৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শান্তি ও গণতন্ত্র সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সমাবেশের শুরুতেই জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর শোকাবহ আগস্টের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সমাবেশে প্রধান অতিথি ওবায়দুল কাদের বলেন, “আওয়ামী লীগ গণতন্ত্রের ধারক ও বাহক। আমরা সব সময় গণতন্ত্রের পক্ষে কথা বলেছি। আগামীতেও গণতন্ত্রের পক্ষে কথা বলব।”

তিনি বলেন, “বিএনপি একটি অগণতান্ত্রিক দল। তারা সবসময় গণতন্ত্রের বিরোধিতা করে। তারা দেশে আবারও স্বৈরাচারী শাসন কায়েম করতে চায়।”

ওবায়দুল কাদের বলেন, “আমরা বিএনপির এই স্বৈরাচারী শাসন কায়েম করার চেষ্টার বিরুদ্ধে রুখে দাঁড়াব। আমরা গণতন্ত্রকে রক্ষা করব।”

সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ বক্তব্য দেন।

বক্তারা বলেন, “আওয়ামী লীগ সব সময় দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। আমরা বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলব।”

তারা বলেন, “বিএনপি একটি দুর্নীতিবাজ ও লুটেরা দল। তারা দেশের উন্নয়নের অন্তরায়। আমরা বিএনপিকে ক্ষমতায় আসতে দেব না।”

সমাবেশ শেষে নেতাকর্মীরা মিছিল সহকারে বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেন। মিছিলে বিএনপি, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেওয়া হয়।