নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে পুলিশ:

প্রকাশকালঃ ০৮ জুন ২০২৪ ০৭:৫৪ অপরাহ্ণ ৭২৪ বার পঠিত
নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে পুলিশ:

ঢাকা প্রেসঃ
নেত্রকোনা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া এলাকায় একটি বাড়িকে জঙ্গি আস্তানা সন্দেহে পুলিশ ঘিরে রেখেছে। শনিবার বেলা ১ টার পর থেকে পুলিশ বাড়ির চারদিকে অবস্থান নেয়। তাদের ধারণা, ওই বাড়িতে জঙ্গি প্রশিক্ষণের জন্য ব্যবহৃত অস্ত্র ও বোমা থাকতে পারে।

 

স্থানীয়রা জানায়, প্রায় ২০ বছর আগে আবদুল মান্নান নামে এক ব্যক্তি এলাকায় ওই বাড়িটি নির্মাণ করেন। তিনি একজন শিক্ষক এবং সেখানে একটি কলেজ স্থাপনের পরিকল্পনা করেছিলেন। দুই বছর আগে তিনি বাড়িটি ভাড়া দেন। ভাড়াটে বাড়ির চারপাশে উঁচু প্রাচীর তৈরি করে এবং সিসিটিভি ক্যামেরা বসান।
 

 

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ অভিযান চালায়। অভিযানে বিদেশী পিস্তল, গুলি, খেলনার পিস্তল, ওয়াকিটকি, হ্যান্ডকাপ, জিহাদি বইসহ বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয়। পুলিশ ধারণা করে বাড়িতে বোমাও থাকতে পারে। নেত্রকোনা পুলিশ সুপার মো. ফয়েজ আহমদ ঘটনাস্থল পরিদর্শন করেন। বোমা বিশেষজ্ঞ টিম ঘটনাস্থলে পৌঁছে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে।
 

 

ধারণা করা হচ্ছে বাড়িটি একটি জঙ্গি আস্তানা ছিল। এখানে জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া হতো। বোমা বিশেষজ্ঞ টিমের প্রতিবেদনের পর পুলিশ পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করবে।