বাংলাদেশে নারী টি২০ বিশ্বকাপ: আশা ও অনিশ্চয়তার মধ্যে

প্রকাশকালঃ ১০ আগu ২০২৪ ০৩:৩৭ অপরাহ্ণ ৪৯৪ বার পঠিত
বাংলাদেশে নারী টি২০ বিশ্বকাপ: আশা ও অনিশ্চয়তার মধ্যে

ঢাকা প্রেস নিউজ


বাংলাদেশে আগামী অক্টোবরে অনুষ্ঠিত হতে যাওয়া নারী টি২০ বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে গভীর অনিশ্চয়তা দেখা দিয়েছে। দেশের রাজনৈতিক অস্থিরতা ও নিরাপত্তা সংক্রান্ত উদ্বেগের কারণে আইসিসি বাংলাদেশ থেকে এই টুর্নামেন্ট সরিয়ে নেওয়ার বিষয়টি বিবেচনা করছে।

 

রাজনৈতিক অস্থিরতা: দেশের রাজনৈতিক অস্থিরতা ও সাম্প্রতিক ঘটনাগুলো আইসিসিকে উদ্বিগ্ন করে তুলেছে।

নিরাপত্তা উদ্বেগ: আইসিসি নিরাপত্তা বিষয়টি নিয়ে গভীরভাবে চিন্তিত।

বিকল্প ভেন্যু: সংযুক্ত আরব আমিরাত, ভারত ও শ্রীলঙ্কা ইতোমধ্যে বিকল্প ভেন্যু হিসেবে বিবেচিত হচ্ছে।

বিসিবির চাপ: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে বিশ্বকাপ বাংলাদেশেই আয়োজন করার জন্য।
 

আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার আশাবাদ

অন্তবর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বিশ্বকাপ বাংলাদেশেই হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি মনে করেন, এই টুর্নামেন্ট দেশের ভাবমূর্তির জন্য গুরুত্বপূর্ণ এবং তিনি এটি আয়োজনের জন্য সর্বাত্মক চেষ্টা করবেন।
 

বিশ্বকাপের গুরুত্ব

নারী টি২০ বিশ্বকাপ একটি বড় ধরনের ক্রীড়া ইভেন্ট। এই টুর্নামেন্ট বাংলাদেশে নারী ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারত।

 

আগামী দিনগুলিতে এই বিষয়ে আরও স্পষ্টতা আসবে। আইসিসি এবং বাংলাদেশ সরকারের মধ্যে আলোচনা চলমান। সবাই আশা করছে, বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা ঘরের মাঠে নারী বিশ্বকাপ উপভোগ করার সুযোগ পাবে।
 

বাংলাদেশে নারী টি২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। রাজনৈতিক অস্থিরতা ও নিরাপত্তা উদ্বেগের কারণে আইসিসি এই বিষয়ে সতর্ক। বিসিবি সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে টুর্নামেন্টটি বাংলাদেশেই আয়োজন করার জন্য।