এরদোয়ানের সঙ্গে মুসলিম স্কলারদের বৈঠক অনুষ্ঠিত

প্রকাশকালঃ ১০ আগu ২০২৩ ১১:৩১ পূর্বাহ্ণ ১৮১ বার পঠিত
এরদোয়ানের সঙ্গে মুসলিম স্কলারদের বৈঠক অনুষ্ঠিত

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ানের সঙ্গে মুসলিম স্কলারদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে মুসলিম বিশ্বের বর্তমান পরিস্থিতি ও সিরিয়ান শরণার্থীদের নিয়ে আলোচনা হয়। গতকাল মঙ্গলবার (৮ আগস্ট) রাজধানী আঙ্কারায় প্রেসিডেনশিয়াল কমপ্লেক্সে অনুষ্ঠিত এ বৈঠকে অংশ নেয় কাতারভিত্তিক আন্তর্জাতিক সংস্থা ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলার্সের (আইইউএমএস) প্রতিনিধিদল।

এ সময় তুরস্কের পক্ষ থেকে এ বৈঠকে উপস্থিত ছিলেন দেশটির ধর্মবিষয়ক প্রধান ড. আলি ইরবাশ ও ইসলামিক থিংকিং ইনস্টিটিউটের প্রধান অধ্যাপক মুহাম্মদ গুরমাজ।


এদিকে আইইউএমএস-এর প্রতিনিধিদলের মধ্যে ছিলেন সংস্থাটির মহাসচিব শায়খ ড. আলি কারাহ দাগি, শায়খ ওমর আবদুল কাফি, শায়খ মুহাম্মদ আল-সগির, শায়খ মুহাম্মদ রাতিব আল-নাবালসি, শায়খ উসামা আল-রিফায়ি, শায়খ আলি আল-সাল্লাবি ও শায়খ আবদুল মজিদ জানদানি প্রমুখ।

শায়খ মুহাম্মদ আল-সগির জানিয়েছেন, প্রতিনিধিদলের সদস্য হিসেবে ২০টির বেশি দেশ থেকে বরেণ্য আলেমরা ছিলেন। তারা মুসলিম বিশ্বের গুরুত্বপূর্ণ বিষয় বিশেষত তুরস্কে আশ্রয় নেওয়া সিরিয়ান শরণার্থীদের নিয়ে প্রেসিডেন্টের সঙ্গে কথা বলেন। তাদের উপস্থাপিত বিষয়গুলো এরদোয়ান গুরুত্বের সঙ্গে দেখবেন বলে জানান তিনি।