নির্বাচনে জয়লাভের পর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান

প্রকাশকালঃ ০৯ জানুয়ারি ২০২৪ ০৪:৫৬ অপরাহ্ণ ২১৩ বার পঠিত
নির্বাচনে জয়লাভের পর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের জয়লাভের পর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

মঙ্গলবার (৯ জানুয়ারি) সকালে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। এ সময় বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা, মেয়ে সায়মা ওয়াজেদ ও ভাগনে রাদওয়ান মুজিব সিদ্দিক উপস্থিত ছিলেন।

পুষ্পস্তবক অর্পণের পর বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন শেখ হাসিনা ও তাঁর পরিবারের সদস্যরা।

এর আগে প্রধানমন্ত্রী তাঁর ছোট বোন শেখ রেহানা, মেয়ে সায়মা ওয়াজেদ ও ভাগনে রাদওয়ান মুজিব সিদ্দিককে সঙ্গে নিয়ে বনানী কবরস্থানে যান। সেখানে ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তাঁরা।

এ সময় পুষ্পস্তবক অর্পণের পর তাঁরা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। তাঁরা সেখানে ফুলের পাপড়ি বিছিয়ে দেন। এর পর তাঁরা সুরা ফাতিহা পাঠ করেন এবং ১৫ আগস্টের শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

শেখ হাসিনা তাঁর শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের শহীদদের প্রতি তাঁর গভীর শ্রদ্ধা ও ভালোবাসার প্রকাশ করেছেন। তিনি তাঁদের আদর্শ ও ত্যাগের চেতনায় অনুপ্রাণিত হয়ে আগামীতেও দেশ ও জনগণের সেবায় নিজেকে উৎসর্গ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা ও সার্বভৌমত্ব অর্জন করেছি। তাঁর আদর্শ ও ত্যাগের চেতনা আমাদের অনুপ্রাণিত করে। আমরা তাঁর আদর্শ বাস্তবায়নে কাজ করে যাব।