বন্যার বিপর্যয়ে মানবিক ট্র্যাজেডি: লক্ষ্মীপুরের কাহিনী

প্রকাশকালঃ ০২ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৭ অপরাহ্ণ ৫৫১ বার পঠিত
বন্যার বিপর্যয়ে মানবিক ট্র্যাজেডি: লক্ষ্মীপুরের কাহিনী

 

ঢাকা প্রেস
স্টাফ রিপোর্টার (লক্ষ্মীপুর):-


লক্ষ্মীপুরের মান্দারী আমিনবাজার এলাকা এখন শোকাহত। বন্যার ভয়াবহতা এখানে মানুষের জীবনকে এমনভাবে বিপর্যস্ত করেছে যা কল্পনাও করা যায় না। আশি বছর বয়সী কালু মিয়া, তার স্ত্রীর মৃতদেহকে হাঁটুসমান পানিতে দাফন করতে বাধ্য হয়েছেন। প্রায় ২০০ ফিট মাটি ফেলে এই কঠিন কাজটি সম্পন্ন করতে হয়েছে তাকে।

 


 

এবারের বন্যা আগের যেকোনো বন্যার চেয়ে অনেক বেশি ভয়াবহ। ২০০৪ সালের বন্যার পর মাত্র সাত দিনেই পানি নেমে গিয়েছিল, কিন্তু এবার পরিস্থিতি অনেক খারাপ। পানি এখনও নামেনি, ফলে মানুষ বিভিন্ন আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিচ্ছে।

কালু মিয়ার কাহিনী শুধু একজন ব্যক্তির দুঃখের কাহিনী নয়, এটি পুরো এলাকার দুঃখের কাহিনী। বন্যার পানিতে কবরস্থান ডুবে যাওয়ায় অনেকেই মৃতদেহ দাফন করতে পারছেন না। এই পরিস্থিতি স্থানীয়দের মানসিকভাবে ভেঙে দিয়েছে।

এই ঘটনা আমাদের মনে করিয়ে দেয় প্রাকৃতিক দুর্যোগের সময় মানুষ কতটা অসহায় হয়ে পড়তে পারে। এমন সময় সরকার এবং স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে এগিয়ে আসতে হবে। তাদেরকে দ্রুত ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে হবে এবং মানুষকে পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে।

আশা করি শীঘ্রই এই দুর্যোগের অবসান হবে এবং লক্ষ্মীপুরের মানুষ আবার নিজেদের জীবন গড়তে পারবে।

এই লেখাটির উদ্দেশ্য হল এই ভয়াবহ পরিস্থিতির প্রতি সবার দৃষ্টি আকর্ষণ করা এবং সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ করা।

আমরা সবাই মিলে এই দুর্যোগকবলিত মানুষদের পাশে দাঁড়াতে পারি।