বন্যার্তদের মাঝে বোনাসের একটা অংশ দেবেন ক্রিকেটাররা

প্রকাশকালঃ ১৪ সেপ্টেম্বর ২০২৪ ০৭:১৬ অপরাহ্ণ ৪৬২ বার পঠিত
বন্যার্তদের মাঝে বোনাসের একটা অংশ দেবেন ক্রিকেটাররা

ঢাকা প্রেস-

নিজস্ব প্রতিবেদক-

 

বাংলাদেশ ক্রিকেট দল তাদের ঐতিহাসিক পাকিস্তান সফর জয়ের পুরস্কারকে ব্যক্তিগত স্বার্থের বাইরে রেখে দেশের মানুষের সেবায় নিয়োজিত করেছে। দলটি ৩ কোটি ২০ লাখ টাকার পুরস্কারের একটি উল্লেখযোগ্য অংশ দেশের বিস্তীর্ণ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য দান করার সিদ্ধান্ত নিয়েছে।

গত মাসে বাংলাদেশের ১১টি জেলায় ভয়াবহ বন্যায় হাজার হাজার মানুষের ঘরবাড়ি, জমিজমা ও অর্থসম্পদ নষ্ট হয়েছে। এই বিপর্যয়ে ক্ষতিগ্রস্ত মানুষ এখনো পুনর্বাসনের চেষ্টা করে যাচ্ছে। এই পরিস্থিতিতে বাংলাদেশ ক্রিকেট দলের এই উদারতা দেশবাসীর মনে আনন্দ ও গর্বের জাগরণ ঘটিয়েছে।

দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছেন, দলের সব সদস্যই দেশের এই দুঃখকষ্টের সময়ে বন্যার্তদের পাশে দাঁড়াতে আগ্রহী। তিনি বলেন, "আমরা সবাই জানি যে দেশের পরিস্তিতি খুব খারাপ। স্টিল সবাই অনেক স্ট্রাগল করছে, বন্যার যে অবস্থা ছিল, এখনও অনেক মানুষ বিপদের মধ্যে আছে। রিকভারি করার চেষ্টা করছে। দেশের মানুষ তাদের পাশে থাকার চেষ্টা করছেন। যে বোনাসটা আজকে আমরা পেলাম, টিমের বদৌলতে। সবাই এগ্রি করেছি এখান থেকে একটা পোর্শন আমরা তাদেরকে (বন্যার্ত) হেল্প করার জন্য... যতটুকু সম্ভব আমরা দেয়ার চেষ্টা করব। আমি আশা করব যে দেশের আরও যাদের সামর্থ্য আছে তারাও বন্যার্তদের পাশে থাকবে।"

পাকিস্তান সফর জয়ের পর বাংলাদেশ ক্রিকেট দল এখন ভারত সফরে যাবে। এই গুরুত্বপূর্ণ সফরের আগে এই পুরস্কার অনুষ্ঠান দলের জন্য অতিরিক্ত প্রেরণা যোগাবে বলে শান্ত মনে করেন। তিনি বলেন, "আমার মনে হয় এত বড় একটা সিরিজের আগে এমন অনুষ্ঠান দলের সবার কাছে প্রেরণা হিসেবে কাজ করবে।"

বাংলাদেশ ক্রিকেট দলের এই উদারতা কেবল দেশবাসীর মন জয় করেনি, বরং এটি আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনেও বাংলাদেশের ইমেজকে আরও উজ্জ্বল করে তুলেছে।