গুলি করে পালাল দুই প্রশাসনিক কর্মকর্তাকে স্কুলশিক্ষার্থী

প্রকাশকালঃ ২৩ মার্চ ২০২৩ ০১:২৯ অপরাহ্ণ ১৫৯ বার পঠিত
গুলি করে পালাল দুই প্রশাসনিক কর্মকর্তাকে স্কুলশিক্ষার্থী

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে স্কুলের দুজন প্রশাসনিক কর্মকর্তাকে গুলি করে পালিয়েছে এক শিক্ষার্থী। দেশটিতে স্কুলে একের পর এক গুলির ঘটনা ঘটছে। এরই ধারাবাহিকতায় এই ঘটনা ঘটল।

 

ওই কিশোরের নাম প্রকাশ করা হয়নি। একটি হ্যান্ডগান দিয়ে সে গুলি করেছিল বলে পুলিশ জানিয়েছে। ডেনভার পুলিশ প্রধান রন থমাস বলেছেন, সকাল ১০টার কিছু আগে ইস্ট হাই স্কুলে গোলাগুলি হয়েছে বলে তিনি খবর পেয়েছেন।

পুলিশ ও স্বাস্থ্য কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। তারা সেখানে গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে পড়ে থাকতে দেখেছেন। আহত দুই ব্যক্তি স্কুলের প্রশাসনিক কর্মকর্তা। তাদের অবস্থা আশঙ্কাজনক। থমাস বলেন, স্কুলে আসার সময় প্রতিদিন অস্ত্র তল্লাশি করা হবে এমন চুক্তির আওতায় ওই শিক্ষার্থীর ব্যাগ তল্লাশি করা হয়।

ডেনভারের মেয়র মাইকেল হ্যানকক বলেন, কর্তৃপক্ষ ওই শিক্ষার্থীকে সশস্ত্র ও বিপজ্জনক বলে সন্দেহ করেছিল। সাংবাদিকদের তিনি বলেন, ওই শিক্ষার্থী আফ্রিকার বংশোদ্ভূত আমেরিকান। মাত্র এক সপ্তাহ আগে এই স্কুলের বাইরেই গাড়িতে গুলিবিদ্ধ হয়ে ১৬ বছরের এক শিক্ষার্থী নিহত হয়েছে। এরপরেই এ ঘটনা ঘটল।

 

ডেনভার সরকারি স্কুলের তত্ত্বাবধায়ক অ্যালেক্স মারেও বলেন, সপ্তাহের বাকি দিনগুলোতে স্কুল বন্ধ থাকবে। যুক্তরাষ্ট্রে স্কুলে একের পর এক গুলির ঘটনা ঘটছে। দেশটিতে বন্দুকের ওপর কঠোর নিয়ন্ত্রণের জন্য দাবি উঠেছে।