কোটা আন্দোলন: সরকারি অফিস বন্ধ থাকবে কি?

প্রকাশকালঃ ০৩ আগu ২০২৪ ০৬:৩৯ অপরাহ্ণ ৩৮৫ বার পঠিত
কোটা আন্দোলন: সরকারি অফিস বন্ধ থাকবে কি?

ঢাকা প্রেস নিউজ


দেশব্যাপী ছাত্রদের কোটা সংস্কার আন্দোলন চলমান রয়েছে। আন্দোলনের প্রেক্ষাপটে সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মচারীদের জন্য সাধারণ ছুটি ঘোষণা করা হতে পারে কি না, তা নিয়ে জনমনে তীব্র আগ্রহ রয়েছে।

 

শনিবার (৩ আগস্ট), জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, আগামী রোববার (৪ আগস্ট) থেকে অফিস কার্যক্রম কীভাবে পরিচালিত হবে, সে বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তিনি আরও বলেন, আগের মতো অফিস বন্ধ রাখার বিষয়টি বিবেচনা করা হচ্ছে।
 

অন্যদিকে, সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানদের সঙ্গে একটি জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এই বৈঠকে আগামী দিনগুলোতে আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং সরকারি কার্যক্রম পরিচালনার বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে।
 

উল্লেখ্য, এর আগে কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষাপটে দেশজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়লে সরকার ২১ থেকে ২৩ জুলাই সাধারণ ছুটি ঘোষণা করেছিল। পরবর্তীতে অফিস-আদালত সীমিত পরিসরে খুলে দেওয়া হয়। গত সপ্তাহের রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত সরকারি ও বেসরকারি অফিস সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এবং বুধ ও বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চালু ছিল।