ইয়ামালের চমৎকার গোলে বার্সার জয়

প্রকাশকালঃ ০৯ মার্চ ২০২৪ ১১:৪৩ পূর্বাহ্ণ ১৫০ বার পঠিত
ইয়ামালের চমৎকার গোলে বার্সার জয়

শুক্রবার (৮ মার্চ) নিজেদের মাঠে মায়োর্কার বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ১-০ গোলে জয় পেয়েছে বার্সেলোনা ।
ঘরের মাঠে ম্যাচের ৭৩ মিনিটে জয়সূচক গোলটি করেন ইয়ামাল। মায়োর্কার বক্সের বাইরে বল পেয়ে ১০০ মিটার স্প্রিন্টারের গতিতে ভেতরে ঢোকেন ইয়ামাল। এরপর নিজের সঙ্গে লেগে থাকা মার্কারকে বোকা বানিয়ে জায়গা বের করে নেন।
সামনে সারি ধরে মায়োর্কার ডিফেন্ডাররা অবস্থান নেওয়ায় আর সামনে এগোননি এই স্প্যানিশ কিশোর। দূরের পোস্ট লক্ষ্য করে সেখান থেকেই নেন বাঁকানো শট। পোস্টের কোণ ঘেঁষে জালে জড়ানো বলটি থামানোর কোনো উপায়ই ছিল না প্রতিপক্ষ গোলরক্ষকের। এই গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।
২৮ ম্যাচ শেষে বার্সেলোনার পয়েন্ট ৬১। ২৭ ম্যাচ থেকে রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৬৬ এবং জিরোনার সংগ্রহ ৫৯ পয়েন্ট।


আগের ম্যাচেও পয়েন্ট হারিয়েছিল বার্সেলোনা। করেছিল ড্র। এ ম্যাচেও ড্র করার আশঙ্কা তৈরি হয়েছিল। কিন্তু ৭৩ মিনিটে ইয়ামেল চমৎকার গোল করে বার্সেলোনার সমর্থকদের স্বস্তি এনে দেন।

বার্সেলোনার হয়ে সব ধরণের প্রতিযোগিতায় ১৬ বছর বয়সী ইয়ামেলের এটা ছিল এ মৌসুমে ষষ্ঠ গোল। এরই মধ্যে ইয়ামেল বেশ কয়েকটা মাইলস্টোনও তৈরি করেছে। সবচেয়ে কনিষ্ঠ খেলোয়াড় হিসেবে লা লিগায় অভিষেক তো রয়েছেই, জাতীয় দলের হয়ে সবচেয়ে কম বয়সে গোলের কীর্তি গড়েছেন। পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগে কম বয়সে অভিষেক হওয়ার রেকর্ডও রয়েছে তার।

আগামী জুলাইতে সতেরতে পা দেবেন ইয়ামেল। বয়স ১৭ হওয়ার আগেই তিনি লা লিগায় চার গোল করেছেন। লা লিগার ইতিহাসে অন্য যাদের কম বয়সে অভিষেক হয়েছিল ইয়ামেলের গোল সংখ্যা তাদের থেকে দ্বিগুন।

পয়েন্ট টেবিলে মায়োর্কার অবস্থা খুব একটা স্বস্তিদায়ক নয়। রেলিগেশন আতঙ্ক থেকে খুব যে দূরে তা নয়। তবে বার্সেলোনার জন্য বড় আতঙ্ক হয়ে দেখা দিয়েছিল দলটি। বেশ কয়েকবার বার্সেলোনার সীমানায় হামলা চালিয়েছিল তারা। কিন্তু আক্রমণগুলো থেকে ফসল ঘরে তুলতে ব্যর্থ হয় দলটি।

আগামী মঙ্গলবার বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লিগে নাপোলির বিপক্ষে মাঠে নামবে। শেষ ষোলোর ফিরতি লেগের ম্যাচ এটি। প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল। এবারের ম্যাচ বার্সেলোনা নিজেদের মাঠে খেলবে।