লিওনেল মেসি সম্পর্কে কিছু অজানা তথ্য

প্রকাশকালঃ ২৪ জানুয়ারি ২০২৪ ১২:০৪ অপরাহ্ণ ২৬৩ বার পঠিত
লিওনেল মেসি সম্পর্কে কিছু অজানা তথ্য

লিওনেল মেসি একজন আর্জেন্টাইন পেশাদার ফুটবল খেলোয়াড় যিনি মেজর লিগ সকার ক্লাব ইন্টার মায়ামি এবং আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের হয়ে একজন আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি বর্তমানে আর্জেন্টিনা জাতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মেসির জন্ম ১৯৮৭ সালের ২৪ জুন, আর্জেন্টিনার রোসারিও শহরে। তিনি শৈশবেই তার ফুটবল প্রতিভা প্রকাশ করেন এবং ১৩ বছর বয়সে বার্সেলোনা ক্লাবের যুব একাডেমিতে যোগ দেন। ২০০৪ সালের অক্টোবরে মাত্র ১৭ বছর বয়সে তিনি বার্সেলোনার মূল দলের হয়ে অভিষিক্ত হন।

মেসি বার্সেলোনার হয়ে এক কিংবদন্তি খেলোয়াড় হিসেবে আবির্ভূত হন। তিনি ক্লাবের হয়ে ৭৭৮টি ম্যাচে ৬৭২টি গোল করেন, যা একটি ক্লাব রেকর্ড। তিনি বার্সেলোনার হয়ে ৪০টি শিরোপা জিতেন, যার মধ্যে ১০টি লা লিগা শিরোপা, ৪টি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এবং ৭টি কোপা দেল রে শিরোপা রয়েছে।

মেসি আর্জেন্টিনার জাতীয় দলের হয়েও একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তিনি আর্জেন্টিনার হয়ে ১৬২টি ম্যাচে ৮৬টি গোল করেন। তিনি আর্জেন্টিনার হয়ে ২০২১ সালে কোপা আমেরিকা জয় করেন, যা আর্জেন্টিনার দীর্ঘ ২৮ বছরের অপেক্ষার অবসান ঘটায়।

মেসিকে সর্বকালের সেরা ফুটবল খেলোয়াড়দের একজন হিসেবে বিবেচনা করা হয়। তিনি তার অসাধারণ গোল করার ক্ষমতা, দক্ষতা, এবং দৃষ্টিশক্তির জন্য প্রশংসিত। তিনি তার খেলার মাধ্যমে ফুটবলকে আরও জনপ্রিয় করে তুলেছেন।

মেসির ব্যক্তিগত জীবন সম্পর্কেও অনেক আলোচনা হয়। তিনি ২০১৭ সালে আন্তোনেল্লা রোকুজ্জোকে বিয়ে করেন। তাদের তিনটি ছেলে রয়েছে।

মেসির কিছু উল্লেখযোগ্য অর্জন হল:

  • ৭ বার ব্যালন ডি'অর পুরস্কার জয়ী

  • ৬ বার ফিফা বর্ষসেরা খেলোয়াড় পুরস্কার জয়ী

  • ৬ বার কোপা দেল রে শিরোপা জয়ী

  • ১০ বার লা লিগায় শিরোপা জয়ী

  • ৪ বার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ী

  • ১ বার ফিফা ক্লাব বিশ্বকাপ জয়ী

  • ১ বার কোপা আমেরিকা জয়ী

মেসি একজন সত্যিকারের কিংবদন্তি খেলোয়াড় এবং তিনি ফুটবলের ইতিহাসে চিরকালের জন্য স্মরণীয় হয়ে থাকবেন।