১৮ বছরের সম্পর্ক ছিন্ন করে বার্সা ছাড়ছেন বুসকেটস

প্রকাশকালঃ ১০ মে ২০২৩ ০৫:১১ অপরাহ্ণ ২৭৮ বার পঠিত
১৮ বছরের সম্পর্ক ছিন্ন করে বার্সা ছাড়ছেন বুসকেটস

ই মৌসুম শেষে আর ন্যু ক্যাম্পে থাকছেন না সার্জিও বুসকেটস। বুধবার সাবেক এই স্প্যানিশ মিডফিল্ডারের বার্সা ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে তার ক্লাব বার্সেলোনা।

৩৪ বছর বয়সী বুসকেটস দীর্ঘদিন ধরেই বার্সার মাঝমাঠের নির্ভরযোগ্য একজন খেলোয়াড়। কাতালান জায়ান্টদের অধিনায়কও তিনি। বুধবার সকালে এক ঘোষণায় ক্লাবটি জানাল, এই মৌসুমে চলে যাচ্ছেন তাদের তারকা মিডফিল্ডার। ক্লাবের ওয়েবসাইটে বুসকেটস বলেছেন, ‘এটা ছিল সম্মানের। এই ব্যাজ পরা গর্বের। কিন্তু সবকিছুর শেষ আছে। সিদ্ধান্তটা সহজ ছিল না। কিন্তু সময় চলে এসেছে। যারা এই যাত্রায় আমাকে সঙ্গ দিয়েছেন, (ক্লাবের) সদস্য ও ভক্তদের - সবাইকে ধন্যবাদ।’


২০০৫ সালে বার্সেলোনা যুব দলে যোগ দেন বুসকেটস। এরপর খেলেন বার্সার ‘বি’ দলে। বার্সার মূল দলে বুসকেটসের অভিষেক হয় ২০০৮ সালে। এরপর থেকেই বার্সা স্কোয়াডের গুরুত্বপূর্ণ সদস্যে পরিণত হন বুসকেটস। বার্সেলোনার হয়ে এখন পর্যন্ত ৭১৯ ম্যাচ খেলেছেন তিনি। বার্সার জার্সিতে তার চেয়ে বেশি ম্যাচ খেলেছেন কেবল লিওনেল মেসি ও জাভি হার্নান্দেজ।

চলতি মৌসুমে বার্সার লা লিগা জয় অনেকটা নিশ্চিতই। এটি হবে বুসকেটসের ৩২তম মেজর ট্রফি। আগামী ২৮ মে মায়োর্কার বিপক্ষে বার্সার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে শেষ ম্যাচ খেলবেন তিনি। আর ৪ জুন সেল্টা ভিগোর বিপক্ষে খেলে ইতি টানবেন বার্সেলোনা অধ্যায়ের।