চাঁদপুরের সোশ্যাল ইসলামী ব্যাংকে তালা, গ্রাহকদের ক্ষোভ ও টাকার সংকট

প্রকাশকালঃ ২২ অক্টোবর ২০২৪ ০৪:৩১ অপরাহ্ণ ৫৩৭ বার পঠিত
চাঁদপুরের সোশ্যাল ইসলামী ব্যাংকে তালা, গ্রাহকদের ক্ষোভ ও টাকার সংকট

ঢাকা প্রেস
স্টাফ রিপোর্টার (চাঁদপুর):-


 

চাঁদপুর শহরের সোশ্যাল ইসলামী ব্যাংকে গত মঙ্গলবার (২২ অক্টোবর) তীব্র উত্তেজনা দেখা দেয়। টাকা উত্তোলনের জন্য ব্যাংকে আসা গ্রাহকরা তাদের টাকা না পেয়ে ক্ষুব্ধ হয়ে ব্যাংকের গেটে তালা মেরে দেন।

                                                                                                              

সকাল থেকেই ব্যাংকের সামনে গ্রাহকদের ভিড় জমে। ব্যাংক কর্তৃপক্ষ তাদের টাকা দিতে না পারায় পরিস্থিতি উত্তপ্ত হয়। পরে গ্রাহকরা একযোগে ব্যাংকের গেটে তালা মেরে দেন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয় এবং চাঁদপুর মডেল থানার ওসি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন।

                                            

টাকার তীব্র সংকট: ব্যাংকের ২২ হাজার গ্রাহকের মধ্যে মাত্র ১০০ জনকেই টাকা দেওয়া সম্ভব হচ্ছিল। জেলার অন্যান্য শাখাগুলোতেও একই সমস্যা দেখা দিয়েছে।

দীর্ঘদিন ধরে টাকা লেনদেনের জটিলতা: সরকার পতনের পর থেকেই ব্যাংকটি টাকা লেনদেনে গুরুতর সমস্যার সম্মুখীন হয়ে আসছে। বর্তমানে প্রতি গ্রাহককে সর্বোচ্চ ১০ হাজার টাকা দেওয়া হচ্ছে।

গ্রাহকদের ক্ষোভ: দীর্ঘদিন ধরে টাকা না পেয়ে গ্রাহকরা তীব্র ক্ষুব্ধ। তারা বলেন, ব্যাংক কর্তৃপক্ষ তাদেরকে প্রতারিত করছে।

 

ব্যাংকের ম্যানেজার মো. মাহবুব আলম জানান, তারা প্রধান কার্যালয় থেকে ২০ লাখ টাকা পাওয়ার আশ্বাস পেয়েছেন। এই টাকা দিয়ে তারা গ্রাহকদের কিছুটা টাকা পরিশোধ করতে পারবেন বলে আশা করছেন। তিনি গ্রাহকদের ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন।

 

চাঁদপুর মডেল থানার ওসি মো. বাহার মিয়া জানান, তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন এবং ব্যাংক কর্তৃপক্ষের সাথে কথা বলে গ্রাহকদের সমস্যার সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

 

চাঁদপুরের সোশ্যাল ইসলামী ব্যাংকের এই ঘটনাটি ব্যাংকিং খাতে বিরাজমান গভীর সংকটের প্রমাণ। গ্রাহকদের টাকা ফেরত দেওয়ার ক্ষেত্রে ব্যাংকের অক্ষমতা এবং সরকারের উদাসীনতা এখানে স্পষ্ট। এই ঘটনাটি গ্রাহকদের আস্থা হারাতে বাধ্য করেছে এবং ব্যাংকিং খাতে আরও বেশি অস্থিরতা সৃষ্টি করতে পারে।