এবার ঢাকায় কার্ডধারীদের কাছে ৩৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

প্রকাশকালঃ ০৮ অক্টোবর ২০২৩ ০৪:১৬ অপরাহ্ণ ১৫৫ বার পঠিত
এবার ঢাকায় কার্ডধারীদের কাছে ৩৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

দেশে পেঁয়াজের দাম বেড়েই চলেছে। এ পরিস্থিতিতে ঢাকা মহানগরীতে টিসিবির পরিবার কার্ডধারীদের মধ্যে ৩৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করা হবে সিদ্ধান্ত নিয়েছে এ পরিস্থিতিতে সরকার। এই কার্যক্রম আগামীকাল থেকে শুরু হবে।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিগত কয়েক বছরের আলোকে ও পেঁয়াজের খারাপ মৌসুমের বিবেচনায় আগামীকাল থেকে পর্যায়ক্রমে ঢাকা মহানগরীর কার্ডধারী ভোক্তাদের কাছে পেঁয়াজ বিক্রয় করা হবে।


তবে এ কার্যক্রম টিসিবির আমদানি করা পেঁয়াজ দেশে আসা সাপেক্ষে সরবরাহ করা হবে। একজন ভোক্তা সর্বোচ্চ দুই কেজি করে পেঁয়াজ কিনতে পারবেন।


দেশে পেঁয়াজের বাজার বেশ কিছুদিন ধরেই চড়া। দেশি ও আমদানি করা উভয় ধরনের পেঁয়াজের দামই বাজারে গত কয়েক দিনে বেড়েছে। এক সপ্তাহের কম সময়ের ব্যবধানে কেজিতে দেশি পেঁয়াজের দাম ১০ থেকে ১৫ টাকা বেড়েছে। রাজধানী ঢাকাসহ দেশের অনেক স্থানে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ১০০ টাকায়। আর আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজিতে ৭০ থেকে ৭৫ টাকায়।

টিসিবির পরিবার কার্ডধারীদের মধ্যে সাধারণত চিনি, সয়াবিন তেল ও মসুর ডাল বিক্রি করা হয়। কোনো কোনো মাসে চালও বিক্রি করা হয়েছে। এ ব্যবস্থায় খোলাবাজারের তুলনায় কম দামে কার্ডধারীরা নির্দিষ্ট পরিমাণ পণ্য কিনতে পারেন।