ইস্পাত কঠিন আন্দোলনের প্রস্তুতি নিতে হবে : ড. মোশাররফ

প্রকাশকালঃ ২৮ মে ২০২৩ ০১:৪৪ অপরাহ্ণ ৮২ বার পঠিত
ইস্পাত কঠিন আন্দোলনের প্রস্তুতি নিতে হবে : ড. মোশাররফ

র্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন। তিনি বলেছেন, তাই বিদেশিরাও দাবি তুলেছেন সুষ্ঠু নির্বাচনের। আমেরিকা ঘোষণা দিয়েছে আগামী নির্বাচনে যারা গণতন্ত্র পুনরুদ্ধারে বাধা দেবে তাদের ভিসা দেওয়া হবে না। আর বাধাদানকারীরা হলো আওয়ামী লীগ।

আজ শনিবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, ‘এই সরকার গায়ের জোরে ক্ষমতা আছে, গায়ের জোরে নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিচ্ছে, আমাদের প্রতিটি কর্মসূচিতে আওয়ামী লীগের পেটোয়া বাহিনী বাধা দিচ্ছে। আওয়ামী লীগ ভালো করে জানে জনগণ দিনের বেলায় ভোট দিতে পারলে আওয়ামী লীগের জামানত বাজেয়াপ্ত হবে।’


তিনি আরো বলেন, মানুষের ভোটের অধিকার আওয়ামী লীগ হরণ করছে, এ দেশের টাকা বিদেশে পাচার করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে।

এই অর্থনীতি আর মেরামত করা সম্ভব নয়। আজকে গরিব মানুষ না খেয়ে আছে, মধ্যবিত্ত গরিব হয়ে গেছে।


ড. মোশাররফ বলেন, ‘গায়ের জোরে অবৈধ সরকার ক্ষমতায় আবারও টিকে থাকার জন্য আমাদের নেতা রফিকুল আলম মজনু, সাইফুল আলম নিরব, মোনায়েম মুন্নাসহ অসংখ্য নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। তারা ফের ক্ষমতায় থাকতে গায়েবি মামলা শুরু করেছে।

ঢাকাসহ বিভিন্ন স্থানে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। কারণ তাদের উদ্দেশ্য একটাই―আবারও গায়ের জোরে ক্ষমতায় থাকা। ইতিমধ্যে দেশের মানুষ এই সরকারের প্রতি অনাস্থা জানিয়েছে। ভোটাধিকার প্রতিষ্ঠায় আগামীতে ইস্পাত কঠিন আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে হবে। এর বিকল্প নেই।’


তিনি আরো বলেন, এবারও সরকার ইভিএম দিয়ে ভোট করে ক্ষমতায় থাকতে চেয়েছিল। কিন্তু জনগণের দাবির মুখে ইভিএম প্রকল্প বাতিল হয়েছে। এবার কিন্তু সরকারের শেষ রক্ষা হবে না। আগামী নির্বাচনে তাদের কোনো খবর থাকবে না। সে জন্য নানা ধরনের ফন্দি-ফিকির করছে সরকার।

আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক হতে হবে উল্লেখ করে তিনি বলেন, অতীতে শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি। আগামীতেও হবে না। সে জন্য বিএনপি তার অধীনে নির্বাচনে যাবে না। আজকে আন্তর্জাতিকভাবেও দাবি উঠেছে সুষ্ঠু নির্বাচন হতে হবে। বিএনপিসহ গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে আন্দোলনরত কোনো দল হাসিনার অধীনে নির্বাচনে যাবে না।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, আজিজুল বারী হেলাল,  মহানগর সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী, মহিলা দলের সভানেত্রী মির্জা আফরোজা আব্বাস, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা মহানগর বিএনপির এম কফিল উদ্দিন আহমেদ, আতাউর রহমান চেয়ারম্যান, আ ন ম সাইফুল ইসলাম, আখতার হোসেন, শ্রমিক দলের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক মো. সুমন ভূইয়া ও সদস্যসচিব বদরুল আলম সবুজ, মিরপুর থানা বিএনপির আহ্বায়ক হাজি আবদুল মতিন ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন দুলু, আদাবর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক মনোয়ার হাসান জীবন, তুরাগ থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজি জহিরুল ইসলাম, মোহাম্মদপুর থানা বিএনপির ৩৪ নম্বর ওয়ার্ড সভাপতি অ্যাডভোকেট মাসুম খান রাজেশ প্রমুখ।