শিক্ষার্থীদের বিদায় দিতে গিয়ে শিক্ষক নিজেই নিলেন চিরবিদায় 

প্রকাশকালঃ ১৩ জুন ২০২৪ ০২:০৪ অপরাহ্ণ ৬০৮ বার পঠিত
শিক্ষার্থীদের বিদায় দিতে গিয়ে শিক্ষক নিজেই নিলেন চিরবিদায় 

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-

 

শিক্ষার্থী‌দের বিদায় অনুষ্ঠানে বক্তব্য দিয়ে গিয়ে অসুস্থ হয়ে মারা গেছেন কু‌ড়িগ্রামের একটি কলেজের বাংলা বিষয়ের প্রভাষক খাজানুর ইসলাম (৪৪)। মঙ্গলবার (১১ জুন) বি‌কাল সা‌ড়ে পাঁচটার দি‌কে কু‌ড়িগ্রামের উলিপুর আদর্শ মহাবিদ্যালয়ে এ ঘটনা ঘটে। 

 

শিক্ষক খাজানুর ইসলামের বা‌ড়ি উপজেলার পান্ডুল ইউনিয়নের খামার আপুয়ারখাতা গ্রা‌মে। তি‌নি ওই গ্রা‌মের আবুল হো‌সে‌নের ছে‌লে। প‌রিবা‌রে তার স্ত্রী ও দুই ছেলে রয়ে‌ছে।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপু‌রে আদর্শ মহাবিদ্যালয়ের ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠা‌ন সঞ্চাল‌নার দা‌য়ি‌ত্বে ছি‌লেন খাজানুর ইসলাম (৪৪)। অনুষ্ঠা‌ন শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আকস্মিক অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে কু‌ড়িগ্রাম সদর হাসপাতা‌লে নেওয়া হলে কর্তব্যরত চি‌কিৎসক রংপুর মে‌ডিকেল ক‌লেজ হাসপাতা‌লে রেফার করেন। রংপুরে হাসপাতা‌লে নেওয়ার জন্য অ্যাম্বুলেন্সে তোলা হলে রাত ৮টার দি‌কে হাসপাতাল চত্বরেই মারা যান তি‌নি।

 

কলেজ অধ্যক্ষ ছাইফুর রহমান ব‌লেন, অনুষ্ঠান শেষ হ‌তে না হ‌তেই শিক্ষক খাজানুর ইসলাম অসুস্থ হয়ে প‌ড়েন। দ্রুত তা‌কে হাসপাতা‌লে নেওয়া হ‌লে চি‌কিৎসক উন্নত চি‌কিৎসার জন্য কু‌ড়িগ্রা‌মে পাঠান। সেখান থে‌কে রংপুরে নেওয়ার জন্য প্রস্তু‌তি নেওয়া হচ্ছিল, সে সময় মারা যান তি‌নি।