স্বচ্ছতা ও জবাবদিহিতা: বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের নতুন লক্ষ্য

প্রকাশকালঃ ১৯ আগu ২০২৪ ০৭:৪১ অপরাহ্ণ ৫৫৪ বার পঠিত
স্বচ্ছতা ও জবাবদিহিতা: বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের নতুন লক্ষ্য

ঢাকা প্রেস নিউজ
স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে সবার প্রচেষ্টা জরুরি: বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা


 

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রমে আরও বেশি স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে সবার সম্মিলিত প্রচেষ্টা জরুরি বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।
 

সোমবার (১৯ আগস্ট) মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে মন্ত্রণালয়ের দপ্তর-সংস্থা প্রধানদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, "বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সার্বিক কাজের প্রক্রিয়ায় আরও দ্রুততা আনতে হবে। এই লক্ষ্য অর্জনের জন্য সকলের সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ।"
 

উপদেষ্টা আরও বলেন, "পাটের হারানো ঐতিহ্য পুনরুদ্ধারে আমাদের আন্তরিকভাবে কাজ করতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় এই খাতের উন্নতি সম্ভব।"
 

মতবিনিময় সভায় মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ সভাপতিত্ব করেন। এতে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মঈনুল ইসলাম, অতিরিক্ত সচিব তসলিমা কানিজ নাহিদা, অতি. সচিব সুব্রত শিকদার, বাংলাদেশ পাটকল করপোরেশনের চেয়ারম্যান ফারুক আহমেদ, বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের চেয়ারম্যান ব্রি. জেনারেল মো. জিয়াউল হক, বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান মাহমুদ হোসেন, বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. আনওয়ার হোসেন, বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালক শহিদুল ইসলাম, পাট অধিদপ্তরের মহাপরিচালক জিনাত আরা এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।