তারেক রহমানের উপস্থিতি বিএনপির জন্য ক্ষতিকর বললেন নানক

প্রকাশকালঃ ২১ মার্চ ২০২৪ ০২:১৮ অপরাহ্ণ ১৬১ বার পঠিত
তারেক রহমানের উপস্থিতি বিএনপির জন্য ক্ষতিকর বললেন নানক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক মনে করেন, লন্ডনে পালিয়ে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দলটির নেতাদের পরিহার করতে হবে, নয়ত বিএনপির ধ্বংস অনিবার্য।
 

তারেক রহমানের উপস্থিতি বিএনপির জন্য ক্ষতিকর।বিএনপির নেতৃত্বের ব্যর্থতা ঢাকার চেষ্টা করে তারা তারেক রহমানের ব্যর্থতা ঢাকতে পারবে না।লন্ডনের "সুতা" (তারেক রহমান) পরিহার না করলে বিএনপি দেশের রাজনীতিতে কোন ভূমিকা রাখতে পারবে না।সুষ্ঠু ধারার রাজনীতিতে ফিরে আসার জন্য বিএনপিকে পদক্ষেপ নিতে হবে।আওয়ামী লীগ বিএনপিকে ভাঙার চেষ্টা করছে- বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে নানক বলেন, কোন দল ভাঙে? যেটা দল আস্ত থাকে সেটা ভাঙা যায়! যে দলটি (বিএনপি) ভাঙা ট্রেনে উঠে গিয়েছে সে দল নিয়ে আওয়ামী লীগ কেন- বাংলার জনগণেরও কোনো মাথাব্যথা নেই। কত রাজনৈতিক দল ভুল রাজনীতির কারণে বিলীন হয়ে গিয়েছে। স্বাধীনতার পরবর্তীতে এমন নজিরও রয়েছে। বিএনপিও সেদিকে যাচ্ছে। যারা ভোটে নির্বাচন ত্যাগ করেছে, যারা জনগণের রায় মেনে নেয়নি, তাদের রাজনৈতিক অবশিষ্ট অংশটুকু বিলীন হয়ে যায়।

 

দল ভাঙার দোষ অন্যের ঘাড়ে চাপিয়ে বিএনপি নেতারা মূলত তাদের নেতৃত্বে ব্যর্থতা ঢাকার চেষ্টা করছে বলে দাবি করেন আওয়ামী লীগের এই নেতা। ‘আপনাদের নেতৃত্বের ব্যর্থতা, কাপুরুষতা ঢাকার চেষ্টা করতেছেন। এসব বলে লন্ডনে থাকা পলাতক তারেক রহমানের ব্যর্থতা ঢেকে রাখতে পারবেন না। লন্ডনের সুতা পরিহার করতে না পারলে বিএনপির দেশের রাজনীতিতে কোনো ভূমিকা রাখতে পারবে না, বিএনপির ধ্বংস অনিবার্য। এ দেশের রাজনীতিতে নিজেদের টিকিয়ে রাখতে হলে আওয়ামী লীগকে নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। বরং বিএনপিকেই সুষ্ঠু ধারার রাজনীতিতে আসতে হবে।‘