আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ কেজি সোনার বারসহ বিমানের এক কর্মীকে আটক

প্রকাশকালঃ ২২ আগu ২০২৩ ০৪:২৮ অপরাহ্ণ ১৫৮ বার পঠিত
আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ কেজি সোনার বারসহ বিমানের এক কর্মীকে আটক

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় আট কেজি সোনার বারসহ বিমানের এক কর্মীকে আটক করার কথা জানিয়েছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

আটক ব্যক্তির নাম শফিকুল ইসলাম (৩৩)। গতকাল রোববার রাত ১০টার দিকে বিমানবন্দরের হ্যাংগারের সামনে থেকে তাঁকে আটক করা হয় বলে জানায় এপিবিএন।

এপিবিএনের অতিরিক্ত সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, শফিকুল বিমানে এয়ারক্রাফট মেকানিক হিসেবে কাজ করেন। তাঁর কোমরে লুকানো অবস্থায় ৬৮টি সোনার বার পাওয়া যায়, যার ওজন ৭ কেজি ৮৮৮ গ্রাম।


এপিবিএনের পক্ষ থেকে বলা হয়েছে, গতকাল নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে বিমানবন্দরের এপ্রোন সাইডে নজরদারি করছিল সংস্থাটির (এপিবিএন) সাদাপোশাকের গোয়েন্দা দল। মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে ছেড়ে আসা বিমানের একটি ফ্লাইট (বিজি ৩৮৩) সন্ধ্যা সাতটার দিকে ঢাকায় অবতরণ করে। সব কার্যক্রম শেষে উড়োজাহাজটিকে রাত সাড়ে ৯টার দিকে হ্যাংগারের সামনে পার্ক করে রাখা হয়। 

টেকনিশিয়ান, ক্লিনারসহ অন্যান্য স্টাফেরা তাঁদের কাজ শেষ করে একে একে উড়োজাহাজ ত্যাগ করেন। রাত ১০টার দিকে শফিকুলকে দ্রুততার সঙ্গে উড়োজাহাজটিতে উঠতে দেখা যায়। বিষয়টি এপিবিএনের নজরে আসে। সঙ্গে সঙ্গে তাঁকে আটক করা হয়।

এপিবিএন বলছে, আটকের পর শফিকুলকে হ্যাংগারের সামনেই বিভিন্ন সংস্থার সদস্যদের উপস্থিতিতে তল্লাশি করা হয়। তল্লাশি চালিয়ে তাঁর কাছে সোনার বারগুলো পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে এই সোনার বারের বিষয়ে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।