স্বর্ণের দাম আবারও বেড়েছে

প্রকাশকালঃ ১২ জুন ২০২৪ ১১:২৭ পূর্বাহ্ণ ৩২৯ বার পঠিত
স্বর্ণের দাম আবারও বেড়েছে

দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেট এক ভরি স্বর্ণের দাম এক হাজার ৭৩ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে এক লাখ ১৬ হাজার ৯৫৪ টাকা। বুধবার থেকে নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

 

মঙ্গলবার ভালো মানের প্রতি ভরি সোনা বিক্রি হয়েছে এক লাখ ১৫ হাজার ৮৮১ টাকা করে। বাজুস জানিয়েছে, স্থানীয় বাজারে তেজাবি সোনার (পাকা সোনা) দাম বাড়ার পরিপ্রেক্ষিতে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। মঙ্গলবার বাজুসের স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির বৈঠকে দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয় বলে এক বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

 

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণ এক লাখ ১৬ হাজার ৯৫৪ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরির দাম এক লাখ ১১ হাজার ৬৩৬ টাকা, ১৮ ক্যারেট ৯৫ হাজার ৬৯১ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৭৯ হাজার ১১৬ টাকায় বিক্রি করা হবে। এর আগে গত রোববার দেশের বাজারে স্বর্ণের দাম কমিয়েছিলো বাজুস।

 

ওই দিন বাজুস সবচেয়ে ২২ ক্যারেট এক ভরি স্বর্ণের দাম এক হাজার ২৯৫ টাকা কমিয়ে নির্ধারণ করেছিলো এক লাখ ১৫ হাজার ৮৮১ টাকা। এদিকে অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী, বর্তমানে ২২ ক্যারেট প্রতি ভরি রুপার দাম দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেট দুই হাজার ছয় টাকা, ১৮ ক্যারেট এক হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম এক হাজার ২৮৩ টাকা।