৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা নিয়ে যে বার্তা দিলেন পিএসসি

প্রকাশকালঃ ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৪:২৫ অপরাহ্ণ ২২২ বার পঠিত
৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা নিয়ে যে বার্তা দিলেন পিএসসি

৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ নিয়ে নির্দিষ্ট করে কিছু জানা যায়নি। তবে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, প্রিলিমিনারি পরীক্ষার তারিখ নির্দিষ্ট না হলেও এটি ঈদের (ঈদুল ফিতর) পর যেকোনো সময় হবে।

 

ওই সূত্র জানায়, আগামী ৯ মার্চ ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। তবে পরীক্ষার তারিখে পরিবর্তন আসতে পারে। আগামী ৯ মার্চ ময়মনসিংহ ও কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন থাকায় এ পরীক্ষার তারিখে পরিবর্তন আসতে পারে। পিএসসি এ বিষয়ে বিশেষ সভা করবে। সেখানে আলোচনা করে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।

 

পিএসসির আরেকটি সূত্র সাংবাদিকদের জানায়, পরীক্ষা আর নির্বাচন এক দিনে সম্ভব নয়।পরীক্ষা পেছাতে পারে। তবে কমিশনের সভা শেষে এটি চূড়ান্ত হবে।

 

আগামী ৯ মার্চ ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেয়ার দিন ঠিক ছিল। পিএসসি এ বিষয়ে পরীক্ষার তারিখ জানিয়ে বিজ্ঞপ্তিও প্রকাশ করেছিল। তবে সিটি করপোরেশন নির্বাচনের কারণে পরীক্ষার তারিখে পরিবর্তন হতে পারে। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।