বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হবে

প্রকাশকালঃ ২৯ জুন ২০২৪ ১২:১০ অপরাহ্ণ ৬০ বার পঠিত
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হবে

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার (২৯ জুন) দলটির সমাবেশ অনুষ্ঠিত হবে। এদিনে নয়াপল্টনে বিকেল ৩টায় এই সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। অন্যদিকে একই সময়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ব্যানারে আলোচনা সভা হবে। 

 

জানা গেছে, বিএনপি ঘোষিত সারাদেশে মহানগর ও জেলা পর্যায়ে তিন দিনের কর্মসূচির অংশ হিসেবে সমাবেশের আয়োজন করা হয়েছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা এতে বক্তব্য দেবেন। এর আগে সমাবেশের প্রস্তুতির বিষয়ে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, ঢাকায় বড় ধরনের জমায়েতের প্রস্তুতি রয়েছে বিএনপির।

 

এদিকে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী অর্থাৎ প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে সারাদেশে চলমান বছরব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সভা হবে। দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা এতে বক্তব্য দেবেন। দলীয় একাধিক সূত্র জানায়, সমাবেশ সফল করতে ঢাকা মহানগর দক্ষিণের প্রতিটি ওয়ার্ডের নেতাকর্মীদের উপস্থিত থাকার জন্য দলের পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে। 

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দুই দলের একই দিনের কর্মসূচিকে পাল্টাপাল্টি কর্মসূচি বলতে রাজি নন। তিনি শুক্রবার রাজধানীতে এক অনুষ্ঠানে বলেন, আওয়ামী লীগ কোনো পাল্টাপাল্টি কর্মসূচি দিচ্ছে না। আওয়ামী লীগের বছরব্যাপী কর্মসূচি আগেই ঘোষিত হয়েছে। কেন্দ্রের পর মহানগর এবং আওয়ামী লীগের সব সহযোগী সংগঠন প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানমালার আয়োজন করবে।