জতীয় সংগীত পরিবর্তন নয় ধর্মীয় সহিষ্ণুতা ও জাতীয় সংহতির ওপর জোর দিলেন ধর্ম উপদেষ্টা

প্রকাশকালঃ ০৭ সেপ্টেম্বর ২০২৪ ০২:১১ অপরাহ্ণ ৮১৫ বার পঠিত
জতীয় সংগীত পরিবর্তন নয় ধর্মীয় সহিষ্ণুতা ও জাতীয় সংহতির ওপর জোর দিলেন ধর্ম উপদেষ্টা

ঢাকা প্রেস নিউজ

সম্পাদকীয় প্রতিবেদন:-

 

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন শনিবার রাজশাহীতে এক সংবাদ সম্মেলনে ধর্মীয় সহিষ্ণুতা ও জাতীয় সংহতির ওপর জোর দিয়েছেন। তিনি বলেন, "মসজিদ, মন্দির, মাজারে হামলা গর্হিত কাজ। এ ধরনের ঘটনা ঘটানো ব্যক্তিরা মানবতার শত্রু এবং অপরাধী। তাদের বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।"

দুর্গাপূজার নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে তিনি বলেন, "দুর্গাপূজার সময় মন্দিরের নিরাপত্তা নিশ্চিত করতে স্থানীয় জনগণের পাশাপাশি মাদ্রাসা ছাত্রদেরও জড়িত করা হবে। মাদ্রাসা ছাত্ররা কখনো জঙ্গিবাদের সাথে জড়িত ছিল না। এটি মিথ্যা ও ভিত্তিহীন অপপ্রচার।"

জাতীয় সংগীত পরিবর্তনের বিষয়ে তিনি স্পষ্ট করে জানান, "জাতীয় সংগীত পরিবর্তনের কোনো পরিকল্পনা সরকারের নেই। বিতর্কিত কোনো বিষয় সরকার উস্কে দেবে না।"

ভারতের সাথে দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে তিনি বলেন, "আমরা ভারতের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে চাই। সম্প্রতি ভারতে আমাদের ক্রিকেট দলের ওপর হামলার ঘটনা ঘটেছে, এ বিষয়ে বিসিবি নিজেরাই ব্যবস্থা নেবে।"

ধর্ম উপদেষ্টা আরও বলেন, "পটপরিবর্তনের পর যেসব ঘটনা ঘটেছে, তা কোনো নির্দিষ্ট ধর্মের মানুষের বিরুদ্ধে নয়। এ ধরনের ঘটনা সকল ধর্মের মানুষের সাথে ঘটেছে। সরকার সকলের নিরাপত্তা নিশ্চিত করার জন্য কাজ করছে।"

​​​