বলিউড সুপারস্টার শাহরুখ খানের বিরুদ্ধে নকলের অভিযোগ পাকিস্তানি অভিনেতার

প্রকাশকালঃ ১০ জুলাই ২০২৪ ০২:৫১ অপরাহ্ণ ৬৫৩ বার পঠিত
বলিউড সুপারস্টার শাহরুখ খানের বিরুদ্ধে নকলের অভিযোগ পাকিস্তানি অভিনেতার

বলিউড সুপারস্টার শাহরুখ খানের বিরুদ্ধে নকলের অভিযোগ করেছেন পাকিস্তানি অভিনেতা তৌকির নাসির। এই অভিনেতার দাবি, ২০০৬ সালে ‘কাভি আলবিদা না ক্যাহনা’ সিনেমায় তার চরিত্র নকল করেছেন শাহরুখ। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত করণ জোহরের ‘কাভি আলবিদা না কেহনা’ -তে দেব শরণ চরিত্রে অভিনয় করেছিলেন বলিউড বাদশাহ।

 

সম্প্রতি তৌকির নাসির দাবি করেছেন যে পাকিস্তানি সিরিয়াল ‘পারওয়াজ’-এ তার চরিত্রের সঙ্গে শাহরুখের সেই চরিত্রের সরাসরি সম্পর্ক রয়েছে। এছাড়া পাকিস্তানি এই অভিনেতা, শাহরুখ ও করণ জোহরকে তাদের ছবিতে ক্রেডিট না দেওয়ার অভিযোগও করেছেন। ইউটিউব চ্যানেল কে দেওয়া একটি সাক্ষাৎকারে তৌকির নাসির এমনটা দাবি করে বলেন, ‘কাভি আলবিদা না ক্যাহনা’-তে শাহরুখ খানের চরিত্রকে যেভাবে আহত দেখানো হয়েছে, সেটাও তার চরিত্র থেকে নেওয়া হয়েছে।


তৌকির আরও বলেন, শাহরুখ প্রায়শই তার কাজের প্রশংসা করতেন এবং অন্যদেরও শুভেচ্ছা পাঠাতেন। তিনি একজন অত্যন্ত প্রতিভাবান অভিনেতা। কিন্তু অভিনেতা তার কাজের জন্য কৃতিত্ব না পেয়ে দুঃখ পেয়েছিলেন। ‘কাভি আলবিদা না ক্যাহনা’ সিনেমাতে শাহরুখ ছাড়াও এই সিনেমা অভিষেক বচ্চন, প্রীতি জিন্তা, রানি মুখোপাধ্যায়, কিরণ খের এবং অমিতাভ বচ্চন অভিনয় করেছেন।

 

প্রেম এবং বিবাহবহির্ভূত সম্পর্কের উপর ভিত্তি করে তৈরি হয়েছে সিনেমাটির গল্প। কাভি আলবিদা না ক্যাহনা সিনেমাটি দেখার জন্য ভীষণভাবে মুখিয়ে ছিলেন বলে জানান নাসির। অভিনেতার এই সাক্ষাৎকারটি প্রকাশ্যে আসার পর সোশ্যাল সিডিয়ায় চলছে চর্চা। তবে অভিনেতার এই অভিযোগের পাল্টা জবাব আসেনি করণ জোহর কিংবা শাহরুখ খানের তরফ থেকে।